ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রের সমর্থন পায়নি ইসরাইল

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:১৫ অপরাহ্ন

mzamin

ইরানের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে আগাম তথ্য পেলেও যুক্তরাষ্ট্র তাতে সমর্থন জানায়নি। বিষয়টি সম্পর্কে অবগত আছেন এমন সূত্র ও এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে শুক্রবার এ তথ্য জানিয়েছে এনবিসি ও সিএনএন।

সিএনএন এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, ইরানের পারমাণবিক স্থাপনা হামলার লক্ষ্য ছিল না। ইসরাইল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রকে জানায়, তারা আগামী দিনগুলোতে ইরানের বিরুদ্ধে প্রতিশোধমূলক পাল্টা হামলা চালাবে। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক জ্যেষ্ঠ্য মার্কিন সামরিক কর্মকর্তা সিএনএনকে বলেছেন, ‘আমরা এই হামলার সমর্থন দেইনি।’ 
ইসরাইলের এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে হোয়াইট হাউস কোনো মন্তব্য করেনি। এএফপি এ বিষয়ে জানতে চাইলে পেন্টাগনের ডিউটি ডেস্ক থেকে জানানো হয়, ‘আপাতত আমাদের এ বিষয়ে কিছু জানানোর নেই।’
ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, বেশ কয়েকটি শহরে আকাশ হামলা প্রতিরক্ষা ব্যবস্থা কার্যকর করা হয়েছে। ইস্পাহান শহরের কাছে বিস্ফোরণের শব্দ শোনা গেলে এই উদ্যোগ নেয়া হয়।
এদিকে হামলার পর ইরানের ইস্পাহান শহরসহ কয়েকটি শহরের ওপর দিয়ে উড়োজাহাজ চলাচল স্থগিত করেছিল দেশটির কর্তৃপক্ষ। ইস্পাহান শহরে বিমানবন্দরের কাছে বিস্ফোরণের পর এমন ঘোষণা দেয়া হয়েছে। তবে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম আইআরএনএ জানিয়েছে, অল্প সময় স্থগিত থাকার পর আবারও তেহরানের মূল বিমানবন্দরগুলোর কার্যক্রম আবারও শুরু হয়েছে।

 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

@ মুনির আহমদ, আপনি ভূল জানেন। ক্রিশ্চিয়ান জায়োনিজম নিয়ে আপনাকে জানতে হবে।

adk
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬:৫০ অপরাহ্ন

আমার ক্ষুদ্র জ্ঞানে যে টুকু বুঝি তাতে এটা বলাই যায় যে, আমেরিকা অনুমতি দেক বা না দেক তাতে ইসরাইলের কিছু এসে যায় না। ইসরাইল আমেরিকাকে নিজ স্বার্থেই ব্যাবহার করে ও আমেরিকা সাধারনত সেটাই মেনে নেয় যেটা ইসরাইল করতে চায়।

মুনির আহমদ
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৩:৩১ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status