ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

শরীর ও মন

মহান স্বাধীনতা দিবসে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করে ইনসাফ বারাকাহ হাসপাতাল

স্টাফ রিপোর্টার

(৩ মাস আগে) ২৭ মার্চ ২০২৪, বুধবার, ৩:১৩ অপরাহ্ন

mzamin

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইনসাফ বারাকাহ হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। মেডিকেল ক্যাম্পের দিনব্যাপী ২৫জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা দেন।  এছাড়া রোগীদের বিনামূল্যে কিডনি চেক-আপ ফ্রি করা হয়। বিভিন্ন এলাকা থেকে আগত ৩৪৫জন সাধারণ মানুষ ও রোগীরা মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।
দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবার উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ৩৫ নং ওয়ার্ড কমিশনার মো. মোক্তার সর্দার। আরও উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. মতিয়ার রহমান। ব্যবস্থাপনা পরিচালক  অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম, এডিশনাল ম্যানেজিং  ডিরেক্টর মো. আলতাফ হোসেন এবং বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা. এম রহুল আমিন।
মেডিকেল ক্যাম্প উপলক্ষ্যে হাসপাতালের পক্ষ থেকে ১৫দিন ব্যাপী  ১০০০ টাকায়  প্যাকেজে ৬টি পরীক্ষা (সিবিসি, ইউরিন আর/ই, আরবিএস, ইসিজি ও হোল অ্যাবডোমেন আল্টাসনোগ্রাম এবং সিরাম ক্রিটিনাইন ) হেলথ চেকাপের ব্যবস্থা করা হয়েছে।
প্রয়োজনীয় অন্যান্য পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ছাড় (সিটি স্ক্যানসহ) দেয়া হয়। ডেন্টাল চেক-আপ ফ্রি করা হয় এবং ডেন্টাল চেক আপে ৫০% ছাড় দেয়া হবে।  
ক্যাম্পের উদ্বোধক মো. মোক্তার সর্দার  বলেন, সমাজের সর্বস্তরের মানুষকে স্বাস্থ্য সেবার আওতায় আনার সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি ভাবে উদ্যোগ নিতে হবে। হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক  ডা. মো. মতিয়ার রহমান  বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা সাধারণ মানুষের জন্য বিভিন্ন দিবসে এধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি। এবারও মহান বিজয় দিবস উপলক্ষ্যে ক্যাম্পের আয়োজন করেছি।

বিজ্ঞাপন

শরীর ও মন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শরীর ও মন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status