ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন ঋষভ পন্ত

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ২ জুলাই ২০২২, শনিবার, ১১:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৪৬ অপরাহ্ন

দলীয় রান শতকের কোঠা ছোঁয়ার আগেই নেই ৫ উইকেট। টপ অর্ডারদের ব্যর্থতায় মনে হচ্ছিল অল্পতেই থামবে ভারতের প্রথম ইনিংস। এরপরই শুরু হয় ঋষভ পন্তের শাসন। ওয়ানডে মেজাজে সেঞ্চুরি হাঁকিয়ে বিপদ কাটান এই মিডল অর্ডার ব্যাটার। গড়েন দুর্দান্ত এক রেকর্ড। টেস্টে ভারতীয় উইকেটকিপার ব্যাটারদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির মালিক এখন পন্ত।
শুক্রবার এজবাস্টনে শুরু হয়েছে ইংল্যান্ড-ভারতের গত বছরের পাঁচ ম্যাচ সিরিজের বাকি থাকা টেস্ট ম্যাচটি। আগের চার ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। সিরিজের প্রথম ম্যাচটি ড্র হয়। তাই এজবাস্টন টেস্ট নির্ধারণ করবে সিরিজ জয়ী দল। গুরুত্বপূর্ণ ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত।

বিজ্ঞাপন
দলীয় ৯৮ রানে ফেরেন শুভমন গিল (১৭), চেতেশ্বর পূজারা (১৩), হনুমা বিহারি (২০), বিরাট কোহলি (১১) ও শ্রেয়াস আইয়ার (১৫)। এরপরই শুরু হয় ঋষভ পন্ত এবং রবীন্দ্র জাদেজার আধিপত্য। দুই ব্যাটার মিলে স্কোরবোর্ডে ২২২ রান যোগ করেন। ১১১ বলে ১৯ চার ও ৪ ছয়ের মারে ১৪৬ রানে আউট হন পন্ত। শতক ছোঁয়ার পথে মাত্র ৮৯টি বল খরচ করেছেন তিনি। যা ভারতীয় উইকেটকিপার ব্যাটারদের মধ্যে দ্রুততম সেঞ্চুরি। তার আগের রেকর্ডটি ছিল মহেন্দ্র সিং ধোনির।  ২০০৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৯৩ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি।
এজবাস্টন টেস্টের প্রথম দিনশেষে ৭ উইকেটে ৩৩৮ রান সংগ্রহ ভারতের। জাদেজা ১৬৩ বলে ৮৩ রানে অপরাজিত ছিলেন।
ইংল্যান্ডের জেমি অ্যান্ডারসন ১৯ ওভারে ৫২ রান দিয়ে ৩  উইকেট নেন। দুটি উইকেট পান ম্যাথিউ পটস। একটি করে উইকেট শিকার করেন বেন স্টোকস ও জো রুট।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status