ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

প্রবাস

বাংলাদেশে প্রবাসীদের জীবনের নিরাপত্তা চেয়ে সংযুক্ত আরব আমিরাতে প্রতিবাদ সভা

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ৩ মার্চ ২০২৪, রবিবার, ৪:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩১ অপরাহ্ন

mzamin

ওমান প্রবাসী মুছা হত্যার প্রতিবাদে সংযুক্ত আরব আমিরাতে দোয়া মাহফিল ও প্রতিবাদ সভা করেছে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশী প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা নামে একটি সংগঠন। গত ১ মার্চ রাতে সংযুক্ত আরব আমিরাতে আবুধাবি ডায়মন্ড সিটি হল রুমে এই দোয়া মাহফিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশে প্রবাসীদের জীবনের নিরাপত্তা চেয়ে বক্তব্য দেন বক্তরা।

সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ সমিতির ভাইস প্রেসিডেন্ট নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তরা বলেন, ওমান প্রবাসী মুছা হত্যার বিচার না হলে আগামীতে কঠোর আন্দোলনে যাবে প্রবাসীরা। হত্যাকাণ্ডের জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তাঁরা বলেন, মুছা হত্যাকারীদের শাস্তি না হলে দেশে রেমিট্যান্স পাঠানো বন্ধ করা হবে। দেশে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের জীবনের নিরাপত্তা নেই বলেও উল্লেখ করেন তাঁরা।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি দুপুরে চট্টগ্রাম রাউজানের বাড়ির মসজিদে জুমার নামাজ শেষে মসজিদ থেকে বের হলে পথে স্থানীয় আওয়ামী লীগের ১০-১২ জন যুবক তার ওপর হামলা করে এবং বেধড়ক পিটুনি দেয়। বেধড়ক পিটুনিতে অজ্ঞান হলে স্থানীয় কয়েকজন মুছাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এর আগে গত ১৫ তারিখ রাতে ওমান থেকে ছুটি নিয়ে দেশে আসেন মুছা। জনা যায় মুছা রাউজান বিএনপি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

তবে প্রতিবাদ সভায় সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশী প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা সংগঠনের নেতারা বলেন, প্রবাসীরা কোন রাজনৈতিক দলের সেটা মূখ্য নয়। প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা জানিয়ে তারা বলেন, প্রবাসীদের টাকায় দেশের অর্থনৈতিক চাকা সকল। তাই ছুটিতে দেশে গেলে প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মুছা হত্যাকান্ডে জড়িতদের শাস্তির দাবী  ছাড়াও আমিনুল ইসলামের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তারা বলেন, প্রবাসীরা বিমান বন্দরে প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছেন।

বিজ্ঞাপন
এই হয়রানি বন্ধ করা না হলে আগামীতে সংশ্লিষ্টদের জবাব দিহীতার আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারীর উচ্চারণ করেন তাঁরা। সে সময়, বিমানের টিকিটের দাম আকাশচুম্বী বলেও দাবী করেন প্রবাসী এই সংগঠনটি।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জাকির হোসেন খতিব, মুছা আল মাহমুদ চৌধুরী, রাউজান প্রবাসী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আহমেদ কবির তালুকদার, আবুধাবির বিশিষ্ট তরুণ ব্যবসায়ী আবু রাসেল, কমিউনিটি নেতা খোরশেদুল আলম জিকু, মোঃ আলী সুমন, মোঃ পারভেজ, কমিউনিটি নেতা ইসমাইল হোসেন, মোঃ মাসুদ, মোঃ নবী, মোঃ ফারুক, মহসিন মির্জা, মোঃ লোকমান, মোঃ নইমুদ্দিন, মোঃ মুরাদ, মোঃ ইকবাল, জসীম, একরাম, দৌলত, নজরুল, মামুন, সেকান্দর, আলী, ইকবাল, সুবহান, এস্কান্দার, এমশাদ, নাজিম প্রমুখ,

অনুষ্ঠানে শেষে  মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফেজ মোঃ আলী।

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status