ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

শেষের পাতা

বাসে শিক্ষক শিক্ষার্থীদের মদ পান, ভিডিও ভাইরাল

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার
mzamin

শিবচরে একটি উচ্চ বিদ্যালয়  থেকে পিকনিকে যাওয়ার সময় বাসের মধ্যে শিক্ষার্থীদের একটি মদের বোতল থেকে মদ্য জাতীয় পানীয় পান করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, বিদ্যালয়ের  শিক্ষক মো. ওয়ালিদের সামনে বোতল নিয়ে বসে থাকতে দেখা গেছে এক শিক্ষার্থীকে। মদ ঢেলে পান ও উল্লাস করার ভিডিও ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এমন একটি ভিডিও দেখে স্থানীয়দের মধ্যে তৈরি হয়েছে বিরূপ প্রতিক্রিয়া।

উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের ঘটনা। বিদ্যালয় থেকে শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা সফরে যায় বিদ্যালয় কর্তৃপক্ষ। যাওয়ার সময় বাসের মধ্যে মদ্যপানের এ ঘটনা ঘটে।

একাধিক সূত্রে জানা গেছে, শিকদার হাট উচ্চ বিদ্যালয়ে ৪১ জন শিক্ষার্থী ও ১৬ জন শিক্ষক শনিবার সকালে শিক্ষা সফরের উদ্দেশ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের উদ্দেশ্যে রওনা দেয়। যাওয়ার সময় বাসের মধ্যে শিক্ষার্থীদের মদ্যপান করতে দেখা যায়। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বিদ্যালয়ের শিক্ষক মো. ওয়ালিদের পাশে একজনের হাতে একটি বিদেশি মদের বোতল। মদ ঢালার চেষ্টা করছেন তারা। এছাড়াও মদের বোতল হাতে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে।

বিজ্ঞাপন
গানের তালে তালে নাচছে শিক্ষার্থীরা। বাসের মধ্যে একাধিক মদের বোতল ছিল বলে জানা গেছে। বাস ছাড়ার পর মদ পানের এ ঘটনা ঘটে। এ সময় কয়েকজন শিক্ষকও শিক্ষার্থীদের সঙ্গে মদ জাতীয় ‘পানীয়’ পান করেন বলে অভিযোগ উঠেছে। 
বিদ্যালয়ের এক ছাত্রীর অভিভাবক বলেন, ‘শিক্ষা সফরে আমার মেয়েও গিয়েছিল। আমরা অভিভাবকরা যেতে চেয়েছিলাম। আমাদের নেয়নি বিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষা সফরে এমন কর্মকাণ্ড হলে তো শিক্ষার্থীদের নিয়ে ভীষণ দুশ্চিন্তা।

দশম শ্রেণির এক শিক্ষার্থী জানায়, আমার বন্ধুরা শিক্ষা সফরে গিয়েছিল। ওরা ভিডিও করে ফেসবুক স্টোরি দিয়েছে। আমি ভিডিওতে দেখেছি, ওরা বিদেশি বোতল থেকে মদ পান করেছে। তবে ওরা স্যার-ম্যাডামদের সামনেই খেয়েছে মদ। মদ পান করছে সরোয়ার, রবিউল, মোস্তফা, এদের ভিডিও দেখেছি।

বিদ্যালয়ের আরেক শিক্ষার্থী জানায়, ‘ক্লাস টেনের ছাত্রছাত্রীরা নাচে আর স্যারের হাতে মদের বোতল!
বিদ্যালয়ের ইংরেজির শিক্ষক মো. ওয়ালিদ বলেন, ‘বাসে আমার পরিবার ছিল। আমরা বাসের মধ্যে থাকা অবস্থাতেই বিষয়টি শুনে বোতলটি নিয়ে আসি। আমি আসলে একা ছিলাম তখন। আর শিক্ষার্থীরা বলেছে, বোতলে মদ ছিল না। বিভিন্ন জিনিস দিয়ে মিক্সার বানাইছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদার বলেন, আমি শুরুতে বাসে ছিলাম না। আমি আগের দিন ঢাকা গিয়ে অবস্থান করি। ঢাকা থেকেই শিক্ষা সফরে যোগ দেই। এর আগে বাসের মধ্যে কী হয়েছে তা আমি জানি না। 

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ্‌ আল মামুন বলেন, বিষয়টি জেনেছি। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে ৩ সদস্যের কমিটি গঠন করে দেয়া হয়েছে। মঙ্গলবারের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ বিষয়ে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত

খুবই দুঃখজনক ঘটনা এদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। ঘটনাটি ঘটেছে আমাদের এলাকায়। আমাদের শিবচরের সুনাম ক্ষুন্ন করা হয়েছে। মাননীয় চিফ হুইপের দৃষ্টি আকর্ষণ করছি। এরা যেন কোনোমতে ছাড় না পায়। এরকম দৃষ্টান্ত করা উচিত যাতে ভবিষ্যতে কোন বিদ্যালয় এরকম কর্মকান্ড করার সাহস না পায়।

Rafiqul Islam
২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৯:০১ অপরাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status