ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করতে চায় ওয়ালমার্ট

অর্থনৈতিক রিপোর্টার
১৬ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার
mzamin

বিশ্বখ্যাত বৃহৎ চেইনশপ ‘ওয়ালমার্ট’ বাংলাদেশের সঙ্গে আরও ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহের কথা জানিয়েছে। সকালে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র সঙ্গে তার গুলশানস্থ কার্যালয়ে সাক্ষাৎ করতে এসে কোম্পানিটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এনড্রিয়া অলব্রাইট এ কথা জানান। এসময় ওয়ালমার্টের গ্লোবাল গভর্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যান্ড বিজনেস ডিপ্লোমেসি’র ভাইস প্রেসিডেন্ট পল ডাইকসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সালমান এফ রহমান জানান, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ-পরবর্তী সময়ে সৃষ্ট অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলা করে দ্রুততার সঙ্গে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশের অর্থনীতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার প্রেক্ষাপটে সামগ্রিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিত হয়েছে। উপদেষ্টা সালমান এফ রহমান তৈরি পোশাকের পাশাপাশি ইলেক্ট্রনিকস, কৃষিজাত পণ্য, প্যাকেটজাত মসলা, পাটজাত পণ্য ও মনুষ্যসৃষ্ট ফাইবার-কেন্দ্রিক পোশাক অন্তর্ভুক্ত করার ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে ওয়ালমার্টকে কাজ করার আহ্বান জানালে তারা এ ব্যাপারে একত্রে কাজ করার এবং বাংলাদেশে তাদের ব্যবসায়িক পরিধি বৃদ্ধির আগ্রহ প্রকাশ করেন।

সালমান এফ রহমান জানান, দেশের সব শিল্পকারখানায় নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। বাংলাদেশের পোশাক কারখানার অনেকগুলোই বিশ্বের সর্বোচ্চ মানদণ্ডের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। কমপ্লায়েন্স ভালোভাবে মেনে চলার ক্ষেত্রে উৎপাদনকারীর পাশাপাশি ক্রেতা-প্রতিষ্ঠানকেও যথাযথ ভূমিকা রাখতে হবে বলে মনে করেন উপদেষ্টা সালমান এফ রহমান।
বিশ্ব জুড়ে বাংলাদেশের পোশাকের সুনাম রয়েছে এবং অন্য পণ্যের ক্ষেত্রেও সে সুনাম বজায় থাকবে বলে ওয়ালমার্টের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এনড্রিয়া অলব্রাইট প্রত্যাশা ব্যক্ত করেন। ওয়ালমার্ট দীর্ঘদিন ধরে এ দেশের পোশাক আমদানির সঙ্গে জড়িত। করোনা মহামারির সময়ে ক্রয়াদেশ কিছুটা কমলেও অচিরেই তা বৃদ্ধি পাবে এবং কিছু নতুন পণ্য এর সঙ্গে যোগ হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status