ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

দর্জির শিরশ্ছেদ ‘ইসলাম-বিরোধী’, তীব্র নিন্দা জানালো জমিয়তে উলামায়ে হিন্দ

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ২৯ জুন ২০২২, বুধবার, ১১:৫২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩৬ অপরাহ্ন

রাজস্থানের উদায়পুরে এক দর্জিকে মাথা কেটে হত্যা করেছে দুইজন। বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মার পক্ষে পোস্ট দেয়ায় তাকে হত্যা করা হয়েছে বলে জানা যাচ্ছে। এরইমধ্যে হত্যাকারী দুই জনকেই গ্রেপ্তার করেছে পুলিশ। একজনের নাম মোহাম্মদ রিয়াজ আখতার, অন্যজনের নাম মোহাম্মদ গাউস। এরইমধ্যে এই হত্যাকাণ্ডের কঠিন নিন্দা জানিয়েছে ভারতে মুসলিমদের সবথেকে প্রভাবশালী সংগঠন জমিয়ত উলামায়ে হিন্দ। তারা জানিয়েছে, এ ধরনের হত্যাকাণ্ড ইসলাম সমর্থন করে না এবং এটি পুরোপুরি ইসলামবিরোধী। এ খবর দিয়েছে এনডিটিভি।

খবরে জানানো হয়, জমিয়তে উলামায়ে হিন্দের সাধারণ সম্পাদক মাওলানা হালসিমুদ্দিন কাসমি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন। সংগঠনটির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে হত্যাকাণ্ডটিকে নৃশংস বলে আখ্যায়িত করা হয়। বলা হয়, ধারণা করা হচ্ছে নবী মুহাম্মদ (সাঃ)-কে অবমাননা ইস্যুতে এই হত্যাকাণ্ড হয়েছে কিন্তু এটি ইসলামের আইনের বিরুদ্ধে। মাওলানা কাসমি আরও বলেন, কোনো ভাবেই এই হত্যাকাণ্ডকে বৈধ করার সুযোগ নেই।

বিজ্ঞাপন
আমাদের ধর্ম এবং দেশের আইন, উভয় জায়গাতেই এটি অপরাধ। ভারতে একটি আইনের শাসন রয়েছে। কারও অধিকার নেই সেই আইন নিজের হাতে তুলে নেয়ার। মাওলানা কাসমি ভারতের নাগরিকদের প্রতি নিজের আবেগ সংবরণ এবং শান্তি নিশ্চিতের আহবানও জানান।

উল্লেখ্য, উদায়পুরের মালদাস এলাকায় ওই ঘটনা ঘটে। হত্যা করেই থেমে থাকেনি হত্যাকারীরা। তারা সেই নৃশংস ঘটনা ভিডিও করে সোশ্যাল মিডিয়াতেও আপলোড করেছে। তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হত্যার হুমকি দেয় এতে। যদিও কয়েক ঘণ্টার মাথায়ই তাদেরকে গ্রেপ্তার করতে পারে পুলিশ।
 

পাঠকের মতামত

বদরুল আলম, জাফলং সিলেট। ০১৬২৭৩২৪৬২০ আসুন মানুষকে ভালোবাসি। সকল ধর্মের স্বাধীনতা দিই। আমার নবীকে নিয়ে কেউ বাজে মন্তব্য করবেন না।

Badrul Alam
৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ৩:১৪ পূর্বাহ্ন

মানুষের প্রতি রইল আমার অবিরাম ভালোবাসা কেন তোমরা কর মানুষ সেজে অন্যায়। আমরা মানুষ যার যার ধর্ম তার তার। প্রত্যেকের স্বাধীনতা আছে নিজ ধর্মপালনের। কোন ধর্ম অপর ধর্মকে অপমান করে না। মুসলমান আমি। আমার নবীকে নিয়ে একটি অপবাদ দিওনা।। আমার অশেষ ভালোবাসা মানুষের প্রতি।

বদরুল আলম
৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ৩:০৮ পূর্বাহ্ন

খুনাখুনি করার কোনো প্রয়োজন হয় না।

রকিবুল হাসান
২৯ জুন ২০২২, বুধবার, ৮:১৬ অপরাহ্ন

ধর্মীয় শিক্ষা বাদ দিয়ে, কোরআন তেলাওয়াত বাদ দিয়ে, রাসুলের সুন্নাহ বাদ দিয়ে কিছু বকধার্মীক নিজেকে অনেক ধার্মীক হিসেবে জাহির করছে। নিজস্ব মনগড়া মতবাদ, ফেরকাহ, সম্প্রদায়গত তরিকা, মুরুব্বিদের উপর নির্ভরতা সত্যি ইসলামের জন্য ক্ষতিকারক। এরা মুসলিমদের যেমন দুশমন তেমনি মানবজাতিরও দুশমন।

শহীদ
২৯ জুন ২০২২, বুধবার, ৬:০৯ পূর্বাহ্ন

আলহামদুলিল্লাহ তারা দুইজন নবিজির অপমানের সঠিক বিচার করছে।আমি নিশ্চিত হুজুর রা মুখে জাইবলুক মনে মনে খুশি।

tarek
২৯ জুন ২০২২, বুধবার, ৫:০৪ পূর্বাহ্ন

মহানবীকে অপমানের প্রতিবাদ হতেই পারে । কিন্তু প্রতিবাদের ভাষা হিসেবে কাউকে নৃশংসভাবে হত্যা করা কখনোই ইসলামে গ্রহনযোগ্য হতে পারে না। যে বা যারা এটি করেছে তারা জঙ্গি। তারা ইসলামের শত্রু।

Mahmud
২৯ জুন ২০২২, বুধবার, ৩:২১ পূর্বাহ্ন

জমিয়তে উলামায়ে হিন্দ চৌকস রাজনৈতিক দল কিন্তু মাঝেমধ্যে তাদের কিছু কাজ মনে হয় নিজেদের পিঠ বাচানোর জন্য। নবির দুশমনকে হত্যা করেছে। তাকে সাপোর্ট না করতে পারলে অন্তত তার বিরোধিতা করা উচিৎ হয়নি। তাদেরকে ফাঁসি দিলেও তারা শহীদ হবে। জমিয়ত সেক্রেটারির এটা বুঝা উচিৎ ছিল।

Salrh Ahmed
২৮ জুন ২০২২, মঙ্গলবার, ১১:১২ অপরাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

বাংলাদেশি আরও ৪ এজেন্সিকে অনুমোদনের সুপারিশ/ মালয়েশিয়ার মন্ত্রী বললেন- প্রধানমন্ত্রীর অনুরোধেও কাজ হবে না

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status