ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

শেষের পাতা

করোনায় শনাক্ত আবার হাজার ছাড়ালো

স্টাফ রিপোর্টার
২৩ জুন ২০২২, বৃহস্পতিবার

লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১১ দশমিক শূন্য ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৩৫ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ৮৭৪ জন। আক্রান্তদের মধ্যে রাজধানীতেই ১ হাজার ৬৯ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৯৪ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩৪ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জন।

বিজ্ঞাপন
গত ২৪ ঘণ্টায় ১২২ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৫২টি নমুনা সংগ্রহ এবং ৮ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৭৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন পুরুষ মারা গেছেন। তিনি সিলেট বিভাগের বাসিন্দা। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০০ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ৬৯ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ৮০ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ৩৩ জন, রাজশাহী বিভাগে ৪ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৬ জন এবং সিলেট বিভাগে ৩ জন রোগী শনাক্ত হয়েছেন।

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

পশ্চিমা চাপ মোকাবিলায় ভারতের সাহায্য/ পররাষ্ট্রমন্ত্রী বললেন, দিল্লি ইতিবাচক

সাবেক স্ত্রী’র সঙ্গে পুলিশের পরকীয়ার জের/ ব্যবসায়ীকে থানায় এনে ক্রসফায়ারের হুমকি, ৪ পুলিশের বিরুদ্ধে মামলা

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com