ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

১৪ ভেন্যুতে হবে কোপা আমেরিকা, ফাইনাল মেসির মায়ামিতে

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার, ১:২২ অপরাহ্ন

mzamin

২০২৪ সালের জুনে যুক্তরাষ্ট্রে বসবে কোপা আমেরিকার ৪৮তম আসর। ইতোমধ্যে ১৬ দল নিয়ে অনুষ্ঠেয় টুর্নামেন্টটির ভেন্যু নির্ধারণ করেছে আয়োজক কনমেবল। লাতিন আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, আসন্ন কোপা আমেরিকা যুক্তরাষ্ট্রের ১০ রাজ্যের ১৪টি ভেন্যুতে হবে। আর ফাইনাল হবে লিওনেল মেসির মায়ামি শহরে।

আগামী বছর ২০শে জুন পর্দা উঠবে কোপা আমেরিকার। কনমেবল জানিয়েছে, লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে আটলান্টার মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে। আর ১৪ই জুলাই ফাইনাল হবে মেসির শহর ফ্লোরিডার মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে। টেক্সাসের আরলিংটনের এটিঅ্যান্টি স্টেডিয়াম ও এনআরজি স্টেডিয়াম হিউস্টন, আরিজোনার গ্লেনডেলের স্টেট ফার্ম স্টেডিয়াম, নেধাবাদার লাসভেগাসোর অ্যালিজায়ান্ট স্টেডিয়ামে হবে কোয়ার্টার ফাইনালের ম্যাচ। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়াম ও নর্থ ক্যারোলাইনার শার্লটের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে হবে সেমিফাইনাল। টুর্নামেন্টের অন্য ভেনুগুলো- লস অ্যাঞ্জেলসের সোফি স্টেডিয়াম, অস্টিনের কিউ২ স্টেডিয়াম, সান্তা ক্লারার লেভিস স্টেডিয়াম, ফ্লোরিডা, ক্যানসাস সিটির চিলড্রেনস মারসি পার্ক এবং অরল্যান্ডের এক্সপোলোরিয়া।

কনবেমবল জানিয়েছে, ২০শে জুন কোপা আমেরিকার গ্রুপপর্বের ম্যাচ শুরু হবে। শেষ হজে ২রা জুলাই।

বিজ্ঞাপন
৪ঠা জুলাই থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল এবং শেষ ৬ জুলাই। ৯ এবং ১০ই জুলাই সেমিফাইনাল। ১৪ই জুলাই ফাইনালের আগের দিন হবে তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচ।

কোপা আমেরিকার ৪৮তম আসরে অংশ নেবে দক্ষিণ আমেরিকার ১০টি দেশ এবং উত্তর আমেরিকার ৬ দেশ। লাতিন আমেরিকার দশটি দেশ হলো- আর্জেন্টিনা, বলিভিয়া, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, পেরু, উরুগুয়ে এবং ভেনেজুয়েলা। আর উত্তর আমেরিকার ৬ দেশ- স্বাগতিক হিসেবে যুক্তরাষ্ট্র, জ্যামাইকা, মেক্সিকো, পানামা এবং বাকি দুই দল এখনো নির্বাচিত হয়নি। 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status