ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শেষের পাতা

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ইতিহাসের অংশ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
১৩ নভেম্বর ২০২৩, সোমবারmzamin

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ইতিহাসের অংশ। ভাষা আন্দোলন, স্বাধীনতা আন্দোলন   এবং গণতান্ত্রিক আন্দোলনসহ বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবদান জাতি কখনো ভুলবে না। তাদের কর্মকাণ্ড দেশের মাঠ পর্যায় থেকে শুরু। দেশের যেকোনো দুর্যোগ মোকাবিলা কিংবা প্রয়োজনে বিশেষ ভূমিকা পালন করে আসছে। তাই জাতি কখনোই তাদের অবদান ছোট করে দেখে না। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার ২০৪১ সনের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সহযাত্রী।‌
গতকাল সকাল ১১টায় নবাবগঞ্জ কলাকোপা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৭ ব্যাটেলিয়ন সদর দপ্তরের জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জের উপ-মহাপরিচালক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক আমিন উদ্দিন, মো. সাইফুজ্জামান, আসলাম সিকদার সৈয়দ ইফতেখার আলী, রাজিব হোসেন।

সালমান এফ রহমান বলেন, এই বাহিনীর ভেতরে বিভিন্ন কর্মকাণ্ডের অন্যতম প্রশিক্ষণ। আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ অন্যতম। স্মার্ট বাংলাদেশ গড়তে তথ্যপ্রযুক্তির যুগে আধুনিক প্রযুক্তি নির্ভর জ্ঞান-বিজ্ঞান ও প্রশিক্ষিত বাহিনী হিসেবে গড়ে তুলতে হবে। তথ্যপ্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষায় শিক্ষিত ও প্রশিক্ষিত হলেই আত্মকর্মসংস্থান করতে পারবে।

বিজ্ঞাপন
তখন জাতি সমৃদ্ধ হবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলের সহযোগিতা করার আহ্বান জানান তিনি। বলেন, এই বাহিনীকে সমৃদ্ধ করতে শেখ হাসিনা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সহযোগিতা করে আসছেন। ‌এই বাহিনীর উন্নত জীবন লাভের জন্য কাঠামোগত পরিবর্তন করেছেন। এ সময় সালমান এফ রহমান যে কোনো প্রয়োজনে সহযোগিতা করার পুনর্ব্যক্ত করেন। পরে তিনি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ডের উপর ভিডিও চিত্র দেখেন। বিভিন্ন কর্মকাণ্ডের জন্য বাহিনীর সদস্যের মাঝে পুরস্কার তুলে দেন।

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা জেলা কমান্ড্যান্ট মো. আলমগীর হোসেন। এতে আরও উপস্থিত ছিলেন- উপদেষ্টার একান্ত সচিব জাহিদুল ইসলাম ভূঁইয়া, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান, দোহার সার্কেলের সিনিয়ার এএসপি আশরাফুল আলম, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আরিফুর রহমান শিকদার, সহ-সভাপতি আলহাজ ইব্রাহিম খলিল, বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনার কলি পুতুল প্রমুখ।

শেষের পাতা থেকে আরও পড়ুন

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status