ঢাকা, ২৬ জুন ২০২২, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ জিলক্বদ ১৪৪৩ হিঃ

শিক্ষাঙ্গন

কুবি ছাত্রলীগ নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার

কুবি প্রতিনিধি

(১ সপ্তাহ আগে) ১৫ জুন ২০২২, বুধবার, ১:২৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:০৮ অপরাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ডাচ বাংলা বুথের সামনে ৭১ টেলিভিশনের গাড়ি ভাঙচুরের ঘটনায় ছাত্রলীগ নেতা শিক্ষার্থী মুহা. নূর উদ্দীন হোসাইনকে সাময়িক বহিষ্কার করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

আদেশে বলা হয়, গাড়ি ভাঙচুরের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০২০-২১ এমএসএস শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুহা. নূর উদ্দিন হোসাইন সন্দেহাতীতভাবে জড়িত থাকার বিষয়ে প্রক্টরিয়াল বডির প্রাথমিক তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হওয়ায় সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হলো।

এদিকে পৃথক আরেকটি অফিস আদেশে গাড়ি ভাঙচুরের বিষয়টি অধিকতর তদন্তের জন্য ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির কে  আহবায়ক ও প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীকে সদস্য সচিব করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন এন এম রবিউল আউয়াল চৌধুরী, ড. দুলাল চন্দ্র নন্দী, ড. মো. মোকাদ্দেস উল ইসলাম, ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ।

এর আগে প্রাথমিক সম্পৃক্ততার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক এ এম নূর ঊদ্দীন হোসাইনকে স্বীয় পদ থেকে অব্যাহতি এবং কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়।

 

পাঠকের মতামত

ভাই আওয়ামী লীগ ছাত্র লীগ কারা করে অমানুষ গুলো তাহাদের আচার আচরণ দেখলে বুঝবেন অমানুষ সংগঠনের লোক

Abu Sayed
২২ জুন ২০২২, বুধবার, ৬:২১ অপরাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com