ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

পাশের কারখানার আলকাতরার গন্ধ পোশাকে, অর্ডার বন্ধ

অর্থনৈতিক রিপোর্টার

(৯ মাস আগে) ২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৭:৫৯ অপরাহ্ন

mzamin

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় এক মালিকের দুই প্রতিষ্ঠান স্টিচওয়েল ডিজাইন্স লিমিটেড এবং অ্যাপারেল স্টিচ লিমিটেড। পাশেই ন্যাপথলিন এবং আলকাতরা উৎপাদনকারী প্রতিষ্ঠান। এ দুটি প্রতিষ্ঠানের কারণেই ব্যাপক লোকসানে পড়েছেন স্টিচওয়েল ডিজাইন্স এবং অ্যাপারেল স্টিচ লিমিটেডের মালিক। ক্রেতাও অর্ডার বন্ধ করে দিয়েছে। 
শনিবার তেজগাঁও শিল্প অঞ্চল এলাকায় প্রতিষ্ঠানটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইকবাল হোসেন। 

ইকবাল হোসেন বলেন, আমার প্রতিবেশী প্রতিষ্ঠান নজরুল অ্যান্ড ব্রাদার্স আলকাতরা, ন্যাপথলিন উৎপাদন করেন। তার উৎপাদিত দুটি পণ্যেরই গন্ধ ব্যাপক, যা আমার প্রতিষ্ঠানে তৈরি করা পণ্যের মধ্যে ছড়িয়ে পড়ে। মপ নিয়ে আপত্তি তুলেছেন বায়াররা। বায়াররা আমাদের ই-মেইলের মাধ্যমে জানিয়েছে, আমাদের উৎপাদিত পণ্যে রাসায়নিক পদার্থের গন্ধ এবং এর উপস্থিতি পাওয়া গেছে। এ অবস্থায় কার্যকর ব্যবস্থা নিতে নজরুল অ্যান্ড ব্রাদার্সকে বারবার অনুরোধ জানাই। কিন্তু ব্যবস্থা না নেয়ায় আমি পরিবেশ অধিদপ্তরের দ্বারস্থ হই। অসংখ্য লিখিত অভিযোগ পরিবেশ অধিদপ্তর এ জমা দিই কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তারাও কোনো কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি।

বিজ্ঞাপন
এ সময়ের মধ্যে আমার সব বায়ার তাদের সমস্ত অর্ডার বাতিল করে দেয়।

শুধু তাই নয় অনেক বায়ার আমার শিপমেন্টকৃত পণ্যের ওপর মোটা অঙ্কের আর্থিক ক্লেম করে এবং আমি আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হই। প্রতিষ্ঠান পরিচালনার ইচ্ছা থাকা সত্ত্বেও আমি ২০২০ সালের ১০ই মার্চ ৪৫ কোটি টাকা ঋণ মাথায় রেখে ১৩ কোটি টাকা পুনঃ ঋণ করে সকল কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকদের দেনা পাওনা পরিশোধ করে প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করি। ইকবাল হোসেন বলেন, আমি গত ৩ বছর ধরে প্রতিষ্ঠান বন্ধ থাকা সত্ত্বেও ব্যাংক ঋণে ও সুদের মোটা অঙ্কের টাকা পরিশোধ করতে করতে নিঃস্ব হয়ে গেছি। 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status