ঢাকা, ২৫ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

‘প্যারিসে ব্যর্থ হননি মেসি, ভুল ছিল পিএসজি’র পরিকল্পনায়’

স্পোর্টস ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবারmzamin

বর্ণাঢ্য ক্লাব ইতিহাসে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) একমাত্র অপ্রাপ্তির নাম চ্যাম্পিয়নস লীগ। সেই অভাব মোচনের তাগিদে ২০২১ সালে লিওনেল মেসিকে ভেড়ায় লা প্যারিসিয়ানরা। তবে পিএসজির স্বপ্ন বাস্তবায়ন করতে পারেননি আর্জেন্টাইন সুপারস্টার। তবে ফরাসি ফুটবল গ্রেট থিয়েরি অঁরির ভাষ্য, প্যারিসে মেসি ব্যর্থ হননি। বিশ্বকাপজয়ী তারকাকে নিয়ে পিএসজির পরিকল্পনাতেই ভুল ছিল।

২০২২-২৩ মৌসুম শেষে পিএসজি ছাড়েন লিওনেল মেসি। নতুন ঠিকানা হিসেবে বেছে নেন মেজর লীগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিকে। সম্প্রতি আরএমসি স্পোর্টসে পিএসজির সাবেক মিডফিল্ডার জেরোম রোথেনের সঙ্গে আলাপে বসেছিলেন থিয়েরি অঁরি। যেখানে তাকে প্রশ্ন করা হয়, মেসির পিএসজি-অধ্যায় নিয়ে তিনি হতাশ কি না। অঁরি বলেন, ‘না। কেন হতাশ নই, তা আমি বলছি।

বিজ্ঞাপন
আমি দলের গঠন নিয়ে কথা বলেছিলাম। আমি বলেছিলাম, এই দলে খেলাটা আমার কাছে মাথাব্যথা ছাড়া কিছু নয়।’ 

পিএসজিতে আগে থেকেই নেইমার ও এমবাপ্পে ছিলেন। তারকায় ভরা দলটিতে মেসির আগমনে আক্রমণের শক্তি আরো বেড়ে যায়। তবে অঁরির দাবি, তিন হ্যাভিওয়েট তারকাকে একসঙ্গে খেলানো ভুল ছিল পিএসজির। জেরোম রোথেনকে অঁরি বলেন, ‘আমি জানি, তুমি আবার হাসবে। কিন্তু এই তিনজনকে (মেসি, নেইমার ও এমবাপ্পে) কীভাবে একসঙ্গে খেলাবে?’ 

অঁরির ভাষ্য, মেসিকে নেতা বানিয়ে তাকে ঘিরে ‘টিম প্ল্যান’ হলে পিএসজিতে জ্বলে উঠতে পারতেন আর্জেন্টাইন সুপারস্টার। তবে এমবাপ্পে ও নেইমারের উপস্থিতিতে সেটি সম্ভব হয়নি। অঁরি বলেন, ‘যখন মেসি আর্জেন্টিনা দলে খেলে, সেখানে তিনজন মেসি থাকে না। শুধু সে থাকে। আপনি তাকে এমন কাঠামোর মধ্যে রাখছেন, যেখানে শুধু সে হচ্ছে নেতা। তাকে ঘিরে যদি আপনি একটা দারুণ কাঠামো তৈরি করেন, তাহলে সে আলো ছড়াবে।’ অঁরির কথার সত্যতাও রয়েছে, বার্সেলোনায় দুর্দান্ত ছিলেন মেসি। এমনকি ইন্টার মায়ামিতে যোগ দিয়েও নিয়মিত আলো ছড়াচ্ছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই তারকা।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status