ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

বিশ্বজমিন

জি-২০ সম্মেলন থেকে কলম চুরি করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

মানবজমিন ডেস্ক

(৯ মাস আগে) ১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ৫:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৬ অপরাহ্ন

mzamin

লাতিন আমেরিকার সবথেকে বড় ও প্রভাবশালী দেশ ব্রাজিল। আর সেই ব্রাজিলের প্রেসিডেন্টের বিরুদ্ধেই কিনা উঠলো কলম চুরির অভিযোগ! সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে প্রেসিডেন্ট লুলা দা সিলভার একটি ভিডিও একদম ভাইরাল। এতে দেখা যাচ্ছে ভারতে অনুষ্ঠিত হওয়া জি-২০ সম্মেলনের একটি পর্যায়ে তিনি কলম ‘চুরি করছেন’! অন্তত ভিডিওতে দেখতে সেরকমটাই লেগেছে। এ খবর দিয়েছে ডব্লিউআইওএন নিউজ।

খবরে বলা হয়, গত ৯-১০ সেপ্টেম্বর নয়া দিল্লিতে বসেছিল ১৮তম জি-২০ শীর্ষ সম্মেলনের আসর। অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধানদের মতো ব্রাজিলের প্রেসিডেন্টও অংশ নিয়েছিলেন এই সম্মেলনে। সঙ্গে ছিলেন তার স্ত্রীও। জি-২০ শীর্ষ সম্মেলন শেষ হওয়ার প্রায় এক সপ্তাহ পর লুলা দা সিলভার একটি ভিডিও ভাইরাল হয়েছে। আর ওই ভিডিওর ভিত্তিতে নেটিজেনরা অভিযোগ তুলছেন যে, প্রেসিডেন্ট হওয়ার পরেও কলম চুরি করেছেন লুলা।

ভাইরাল ভিডিওতে দেখা গেছে যে, ব্রাজিলের প্রেসিডেন্ট নয়া দিল্লিতে আয়োজিত জি-২০ শীর্ষ সম্মেলনের সমাপ্তির সময় এক মুঠো কলম তুলে নিচ্ছেন। তারপর তাকে দেখা যায় কলমগুলি তিনি তার স্ত্রীর হাতে তুলে দিয়েছেন। ব্রাজিলের ফার্স্ট লেডি রোসাঞ্জেলা দা সিলভাকেও দেখা যায় সাগ্রহে কলমগুলি তার ব্যাগে ঢুকিয়ে রেখেছেন।

বিজ্ঞাপন
লুলার এই ‘কলম চুরি’র ভিডিয়ো নিয়ে যদিও নেট দুনিয়ায় মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। বেশিরভাগকেই দেখা গেছে ব্রাজিলের প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়েছেন।
যদিও অনেক ব্রাজিলীয়কে দেখা গেছে তারা লুলা দা সিলভাকে আক্রমণ করছেন। ধারণা করা হচ্ছে, তারা ব্রাজিলের বিরোধী নেতা জইর বলসোনারোর অনুসারী। তারা বলছেন, লুলা একজন চোর, তার কাজই চুরি করা। তবে এক ভারতীয় এর জবাবে লিখেছেন, জি-২০ শীর্ষ সম্মেলন থেকে ওই কলমগুলি হয়ত স্মৃতিচিহ্ন হিসেবেই নিয়েছেন লুলা। তাই একে চুরি বলা যায় না।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status