ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

৭ কলেজের শিক্ষার্থীদের এক দফা আন্দোলন, অনড় অবস্থানে ঢাকা বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার

(৯ মাস আগে) ২২ আগস্ট ২০২৩, মঙ্গলবার, ৬:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪৫ অপরাহ্ন

mzamin

সিজিপিএ শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় অনড় অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার। মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় নীলক্ষেত মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে যান তিনি। আলোচনা শেষে ড. কুদ্দুস বলেন, সিজিপিএ শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন অনড় অবস্থানে রয়েছেন। এখনো আমরা বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কথা বলছি। তবে কর্তৃপক্ষ তাদের যে নীতিমালা রয়েছে সেটির ব্যাপারে অনড় অবস্থানে রয়েছেন। তারপরও আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছি। 
তিনি আরও বলেন, ৮ মাস বা ৯ মাসে পরীক্ষার ফল প্রকাশের যে বিষয়টি শিক্ষার্থীরা সামনে এনেছেন আমি ব্যক্তিগতভাবে মনে করি তা যৌক্তিক। এই বিষয়টি নিয়ে আমরা একমত যে, ফল প্রকাশে এত দীর্ঘসময়ের প্রয়োজন নেই। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম রিয়াজসহ ছয় কলেজের অন্যান্য শিক্ষকরা।

উল্লেখ্য, রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে সিজিপিএ শর্ত শিথিলের এক দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন ৭ কলেজের শিক্ষার্থীরা। এছাড়া তাদের কর্মসূচি থেকে পরীক্ষা শেষ হওয়ার পর দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশেরও দাবি জানানো হয়। এরপর শিক্ষার্থীরা মঙ্গলবার নীলক্ষেত মোড় অবরোধ করে একই দাবি জানান।

বিজ্ঞাপন
এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের অবস্থান চলছে।
 

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status