ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

ফুসফুসে ইনফেকশনে রাবি শিক্ষার্থীর মৃত্যু

রাবি প্রতিনিধি

(১১ মাস আগে) ৭ জুলাই ২০২৩, শুক্রবার, ১১:০১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

ফুসফুসে ইনফেকশনে আক্রান্ত হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ইয়াসির আরাফাত মারা গেছেন। গতকাল (৬ জুলাই) বৃহস্পতিবার আনুমানিক রাত ১০টায় যশোর সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আরাফাত দীর্ঘ দিন ধরে ফুসফুসে ইনফেকশন জনিত সমস্যায় ভুগছিলেন বলে জানা গেছে। শুক্রবার (৭ জুলাই) সকালে তার চাচা আমিনুল ইসলাম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আরাফাত বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি যশোর জেলার চৌগাছা উপজেলার মাঠচাকলা গ্রামে।

আমিনুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরেই আরাফাতের ফুসফুসের সমস্যা ছিল। বিশ্ববিদ্যালয় থেকে বেশ কয়েকবার মেডিকেলে গেছিল। তারপর বাসায় এসে ভারতে গেছিল, ঢাকা পিজি হাসপাতালেও গেছিল। সেখানে বলেছিল নিউমোনিয়া হয়েছে। তারপর কিছুদিন ভালোই ছিল।

বিজ্ঞাপন
ঈদের ছুটির ১৫ দিন পর গেছিল ঢাকায়, তারপর বাসায় এসে ঈদের পরের দিন থেকে বুকের ব্যথা। গতকাল ওর অক্সিজেনের সমস্যার জন্য যশোর সদর হাসপাতালে ভর্তি করানো হয়। রাত ১১টায় তাকে আইসিইউতে নেয় ডাক্তার। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার মৃত্যুতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে শোকের ছায়া নেমেছে। তার বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে শোক প্রকাশ করেছেন।
তার মৃত্যুতে সহপাঠী সাইফুল বলেন, আমাদের জন্য এটা খুবই দুঃখজনক। আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। কাছের একজন বন্ধুকে এভাবে হারাবো কল্পনাও করিনি।আমরা যারা রাজশাহীতে আছি আজ সকালে সবাই ওর বাসায় যাব।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফায়েক উজ্জামান কান্না জড়িত কণ্ঠে বলেন, আমাদের বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আরাফাত ফুসফুসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। সে দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকায় ক্লাস করতে পারেনি। আমরা বিশেষ বিবেচনায় তাকে পরীক্ষা দিতে দিয়েছিলাম। সে পড়ালেখায় ভালো ছিল।

তিনি আরো বলেন, তার এই অকাল প্রয়াণ সত্যিই ভীষণ বেদনাদায়ক ও কষ্টের। তার মতো বাচ্চা তো আমারো আছে। আমি এটা মেনে নিতে পারছি না। আমার খুবই কষ্ট হচ্ছে। তার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার শোক সন্তপ্ত পরিবার ও বন্ধুদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ যেন তাকে জান্নাত নসিব করুন।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status