ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিবিধ

গানের মানুষ রেহানা ইমাম

স্টাফ রিপোর্টার

(১১ মাস আগে) ১৯ জুন ২০২৩, সোমবার, ৮:২৪ অপরাহ্ন

mzamin

রেহানা ইমাম অবস্থান বাংলাদেশের স্বনামধন্য ও দর্শকপ্রিয় গায়িকাদের মধ্যে প্রথম সারিতে। দীর্ঘ দুই দশকের বছরের সংগীত জীবনে তিনি গেয়েছেন অসংখ্য দর্শকপ্রিয় গান। তার সুললিত কণ্ঠের জাদুতে মুগ্ধ এ দেশের মানুষ। এই দীর্ঘ ক্যারিয়ারে তিনি সঙ্গীতের নানা শাখায় অবলিলায় বিচরণ করছেন। গানের ক্যাসেটের যুগে তার ক্যাসেট ছিল সর্বাধিক বিক্রিত। স্টেজ, টিভি শোতে সমান তালে পারফর্ম করেছেন। ছোটবেলা থেকেই রেহানা ইমাম ছিলেন গান পাগল।

১৯৮০ এর দশকে সালে বিটিভিতে গান গাওয়ার মাধ্যমে শিশুশিল্পী হিসাবে তার আত্মপ্রকাশ। সেই থেকেই তার গান গাওয়া শুরু। প্রফেশনাল ক্যারিয়ারের শুরু থেকেই ব্যস্ত হয়ে পড়েন গান নিয়ে। ২০০২ সালে বিটিভিতে এনলিস্টেট হন।

বিজ্ঞাপন
বর্তমানে তিনি বিটিভির বিশেষ গ্রেডের শিল্পী হিসাবে নানা অনুষ্ঠানে গান করছেন। এ পর্যন্ত তার বেশ কয়েকটি আলবাম প্রকাশিত হয়েছে। সব আলবামই আলবামই পেয়েছে ব্যাপক দর্শকপ্রিয়তা। বাংলাদেশের প্রায় সকল টিভি চ্যানেলে তার একক সংগীতানুষ্ঠান প্রচারিত হয়েছে। বাংলাদেশ বেতারেও তার সংগীতানুষ্ঠান প্রচারিত হয়। টিভির পাশাপাশি দেশে-বিদেশে প্রচুর স্টেজ শো করেছেন। স্টেজ শো’র জন্য গেছেন বিশ্বের বিভিন্ন স্থানে।

বাংলাদেশে অল্প কয়েকজন সুফী ঘরনোর শিল্পীর মধ্যে রেহানা ইমাম নিজেকে আলাদা করে প্রতিষ্ঠা করেছেন। আধুনিক গানেও রয়েছে তার সমান পদচারণা। দীর্ঘ এই ক্যারিয়ারে সংগীতে অবদানের জন্য পেয়েছেন অসংখ্য পুরষ্কার। তার মধ্যে আরটিভি স্টার অ্যাওয়ার্ড, বাবিসাস আওয়ার্ড, সিজেএফবি অ্যাওয়ার্ড, ট্রাব অ্যাওয়ার্ড এর মধ্যে অন্যতম। বর্তমানে যুক্তরাষ্ট্রে স্বামী ও সন্তানকে নিয়ে সুখের সংসার করছেন এই স্বনামধন্য গায়িকা। গানের সাধনা করেই কাটছে তার সময়। এর পাশাপাশি নতুন আলবামের প্রস্তুতি নিচ্ছেন। বাংলাদেশে সাংস্কৃতিক পরিমন্ডলে ছড়িয়ে দিতে চান বিশ্বের দরবারে। 
 

বিবিধ থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিবিধ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status