ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

শিক্ষাঙ্গন

'কুমিল্লা বিশ্ববিদ্যালয় কালো তালিকাভূক্ত নয়'

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

(৩ সপ্তাহ আগে) ৪ জুন ২০২২, শনিবার, ২:৪৬ অপরাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কখনো কালো তালিকাভুক্ত করা হয় নাই বরং অগ্রাধিকার পাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলে জানিয়েছে ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস কর্তৃপক্ষ।

জানা যায়, সম্প্রতি যুক্তরাজ্যের কমিউনিটি ভিত্তিক একটি গণমাধ্যম ও বাংলাদেশের গণমাধ্যমে ইউসিএ কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কালো তালিকাভূক্ত করা হয়েছে এমন সংবাদ প্রচার করে। বিষয়টি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন ইউসিএ কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগ করে। এর প্রেক্ষিতে ইউসিএকর্তৃপক্ষ জানায়, ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস  কর্তৃপক্ষ কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কালো তালিকাভুক্ত করে নাই।

এবিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় নিয়ে সংবাদ প্রকাশের পর থেকে আমি অক্লান্ত পরিশ্রম করেছি, চেষ্টা করেছি, অনবরত যোগাযোগ করেছি ইউসিএ কর্তৃপক্ষের সঙ্গে। আমি ফোন করেছি, মেইল করেছি, সর্বশেষ  তারা আমাকে মে-ইমেল  দিয়েছে। সেখানে বলা হয়েছে, তারা কখনোই আমাদের সাসপেন্ড করে নাই।

তিনি আরও বলেন, দেশের যে সংবাদ মাধ্যমটি সংবাদ প্রচার করেছে সেটি যে মিথ্যা তা প্রমাণিত হয়েছে। আমরা এতদিন এ ব্যাপারে সব ডকুমেন্টস না থাকায় ব্যবস্থা নিতে পারেনি। আমরা তাদের সঙ্গে কথা বলব এবং ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।

উল্লেখ্য, বৃটেনের ইউনিভার্সিটি ফর দ্য ক্রিয়েটিভ আর্টস নামের একটা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ৫টি বিশ্ববিদ্যালয়কে ‘কালো তালিকাভুক্ত’ করেছে এমন সংবাদ প্রকাশ করে যুক্তরাজ্যের কমিউনিটিভিত্তিক একটি গণমাধ্যম। তারেই প্রেক্ষিতে বাংলাদেশের একটি বেসরকারি গণমাধ্যমও সংবাদ প্রচার করে। সেখানে দেশের ২৬তম বিশ্ববিদ্যালয়ের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নামও রয়েছে এমন দাবি করা হয়।

বিজ্ঞাপন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com