ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

বিশ্বজমিন

টুইটারের নতুন সিইও নিযুক্ত হলেন লিন্ডা ইয়াক্কারিনো

মানবজমিন ডেস্ক

(১ বছর আগে) ৬ জুন ২০২৩, মঙ্গলবার, ১০:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:৪৪ অপরাহ্ন

mzamin

মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের নতুন সিইও পদে দায়িত্ব গ্রহণ করলেন লিন্ডা ইয়াক্কারিনো। এর আগে তিনি ‘ন্যাশনাল ব্রডকাস্টিং কোম্পানি ইউনিভার্সালের’ চেয়ারম্যান ছিলেন। কয়েক দিন আগেই টুইটার ছাড়ার ঘোষণা দেন প্ল্যাটফর্মটির ‘ট্রাস্ট এন্ড সেফটি’ প্রধান। এরপরই ধারণার থেকে বেশ আগেই সিইও হিসেবে কাজ শুরু করলেন লিন্ডা। এ খবর দিয়েছে বিবিসি।

যদিও লিন্ডার নিয়োগের বিষয়টি গত ১২ই মে ঘোষণা করেছিলেন মাস্ক। এ সময় তিনি বলেছিলেন যে, আগামী ছয় সপ্তাহের মধ্যেই দায়িত্ব বুঝে নেবেন লিন্ডা। টুইটার মালিক ইলন মাস্ক গত বছর বলেছিলেন যে, তিনি সিইও পদে অন্য কাউকে বসাতে চান, যদি এই পদ গ্রহণের জন্য কেউ ‘যথেষ্ট বোকা’ হয় তাহলে।

টুইটার আরও ঘোষণা করেছে যে, এটি এনবিসি ইউনিভার্সাল থেকে জো বেনারচকে নিয়োগ করেছে। বেনারচ মিডিয়া জায়ান্টটির যোগাযোগ ও বিজ্ঞাপন বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এছাড়া তার অংশীদারিত্বও রয়েছে সেখানে। এর আগে তিনি ফেসবুক এবং ইনস্টাগ্রামের মূল কোম্পানি ‘মেটা’তে বেশ কয়েক বছর কাজ করেছেন।

বিজ্ঞাপন
এবার টুইটারের আয় বৃদ্ধিতে বড় ভূমিকা রাখবেন তিনি আশা করা হচ্ছে।

২০২২ সালে বিপুল অর্থে টুইটার কেনার পর সেসময়কার সিইও ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগারওয়ালকে ছাটাই করেন ইলন মাস্ক। টুইটার ছাড়ার পরে ইলন মাস্কের উপর একাধিক অভিযোগ করেন পরাগ। যদিও তার পর থেকে এই পদে পাকাপাকি ভাবে কেউ নিযুক্ত ছিলেন না। ইলন মাস্ক নিজেই টুইটার অধিগ্রহণের পর চিফ এক্সিকিউটিভ অফিসারের দায়িত্ব সামলাচ্ছিলেন। টুইটারের নতুন সিইও নিয়োগের ফলে স্পেসএক্স এবং টেসলার উপর আরও বেশি মনোযোগ করতে পারবেন মাস্ক। সম্প্রতি সবাইকে ছাপিয়ে ধনী ব্যক্তি তালিকায় শীর্ষে উঠে এসেছেন তিনি।

কে এই লিন্ডা ইয়াক্কারিনো?

প্রায় ১৯ বছর ওয়ার্নার ব্রোস মালিকানাধীন টার্নার এন্টারটেইনমেন্টে কাজ করেছেন টুইটারের নতুন সিইও লিন্ডা। এরপর তিনি যোগ দেন ন্যাশনাল ব্রডকাস্টিং কোম্পানিতে। সেখানে বিজ্ঞাপন বিভাগের প্রধান পদে নিযুক্ত হন। তার পেন স্টেট বিশ্ববিদ্যালয় থেকে লিবারাল আর্টস এবং টেলিকমিউনিকেশন বিষয়ে ডিগ্রি রয়েছে। তাকে যুক্তরাষ্ট্রের বিজ্ঞাপন জগতের ‘ভেলভেট হ্যামার’ বলে ডাকা হয়। ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্ট অনুসারে, কঠোর এবং বাস্তববাদী আলোচনার শৈলীর বলে তিনি যে উপস্থাপনা রাখতেন টেলিভিশন শিল্পে তা অনেক বড় বড় চুক্তি স্বাক্ষর করতে সাহায্য করেছে।

এছাড়া রাজনীতির সঙ্গেও সম্পর্ক রয়েছে লিন্ডার। মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে কাজ করেছেন তিনি। এমনকি ট্রাম্পের স্পোর্টস, ফিটনেস, অ্যান্ড নিউট্রিশন প্রেসিডেন্ট কাউন্সিলে দুই বছরের মেয়াদে দায়িত্ব পালনের জন্য যাদের নাম রাখা হয়েছিল সেখানে তার নামও ছিল।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status