ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

সাফ চ্যাম্পিয়নশিপের দলে ডাক পেলেন সাজ্জাদ ও মোরসালিন

স্পোর্টস রিপোর্টার
১ জুন ২০২৩, বৃহস্পতিবারmzamin

আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে ডাক পেলেন শেখ মোরসালিন ও সাজ্জাদ হোসেন। দু’জনেই ছিলেন কোচ হাভিয়ের কাবরেরার নজরে। জাতীয় দলের দুই তারকা মতিন মিয়া ও সাদউদ্দিনের ইনজুরিতে সুযোগ মিলে গেল তাদের। চলতি মৌসুমে বসুন্ধরা কিংসে খেলছেন মিডফিল্ডার মোরসালিন। সাজ্জাদ সদ্য ফেডারেশন কাপ জয়ী মোহামেডান স্পোর্টিং ক্লাবের আক্রমণভাগের খেলোয়াড়। এই দুই তরুণকে ডাকার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ হাসান আল মামুন। এ সাবেক ফুটবল তারকা বলেন, ‘চোটের কারণে আমরা সাদউদ্দিন ও মতিনকে পাচ্ছি না। এ কারণেই প্রাথমকি দলে মোরসালিন ও সাজ্জাদকে ডাকা হয়েছে। দুজনেই চলতি মৌসুমে ভালো খেলেছে। আমাদের যে সম্ভাবনাময় ৫০-৬০ জনের একটা তালিকা আছে, সেখানে মোরসালিন ও সাজ্জাদ দুজনে খুব ভালোভাবেই ছিলেন।’ বসুন্ধরা কিংসের অনুশীলনে পায়ে চোট পাওয়া সাদউদ্দিনের অস্ত্রোপচার করা হয়েছে গত সপ্তাহে।

বিজ্ঞাপন
ফরোয়ার্ড মতিন ভুগছেন হাঁটুর চোটে। গত মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে বসুন্ধরা কিংসের বিপক্ষে গোল করে নজর কাড়েন শেখ মোরসালিন। এই তরুণ মিডফিল্ডার লোন থেকে ফিরে এ মৌসুমে খেলছেন বসুন্ধরা কিংসের হয়ে। কিংসে তারকা ফুটবলারদের ভিড়ে মাঠে নামার তেমন সুযোগ হয়নি তার। লীগে ছয় ম্যাচে খেলেছেন মাত্র ২১৭ মিনিট। করেছেন এক গোল এবং এক অ্যাসিস্ট। সেটাও আবার সবশেষ শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে। আর তাতেই প্রথমবারের মতো প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন তিনি।

গত বছর সেপ্টেম্বরে নেপালের বিপক্ষে খেলেছিলেন সাজ্জাদ হোসেন। ৩-১ গোলে হারের ম্যাচে বাংলাদেশের একমাত্র গোলটি ছিল তার। কিন্তু ২০২২-২৩ মৌসুমের শুরুতে চোটে পড়েন তিনি। ফলে মৌসুমের শুরুর দিকে অনেকগুলো ম্যাচ খেলা হয়নি তার। চোট কাটিয়ে ফিরলেও গত মার্চ উইন্ডোতে কাবরেরার দলে জায়গা হারান সাজ্জাদ। লীগে তিন এবং ফেডারেশন কাপে দুই গোল করলেও শুরুতে তার জায়গা ছিল না সাফের প্রাথমিক দলে।

গত ১৩ই মে ৩৫ জনের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দক্ষিণ এশিয়ার ফুটবলের এই সর্বোচ্চ আসরের জন্য ৪ঠা জুন থেকে ঢাকায় প্রস্তুতি শুরু করবেন জাতীয় ফুটবল দলের স্প্যানিয়ার্ড কোচ কাবরেরা। ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করার আগে দল নেমে আসবে ২৭ জনে। ঢাকায় প্রস্তুতি সেরে আগামী ১৫ই জুন কম্বোডিয়ায় গিয়ে তাদের বিপক্ষে ফিফা উইন্ডোতে একটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই ম্যাচ শেষ করে কম্বোডিয়ার রাজধানী নমপেন থেকে বেঙ্গালুরু যাবে দল। আগামী ২১শে জুন ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ।

পরিবর্তিত প্রাথমিক দল: আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, কাজী তারিক রায়হান, সোহেল রানা, মাশুক মিয়া জনি, সাজ্জাদ হোসেন, রাকিব হোসেন, সুমন রেজা, শেখ মোরসালিন, শহিদুল আলম সোহেল, আলমগীর মোল্লা, রহমত মিয়া, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা, মেহেদী হাসান রয়েল, এলিটা কিংসলে, ফয়সাল আহমেদ ফাহিম, জামাল ভূঁইয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মোহাম্মদ ইব্রাহিম, মেহেদী হাসান, মুরাদ হাসান, শাহরিয়ার ইমন, মিতুল মার্মা, মজিবুর রহমান জনি, রফিকুল ইসলাম, রবিউল হাসান, ইসা ফয়সাল, মেহেদী হাসান শ্রাবণ, আমিনুর রহমান সজীব ও আবু সাইদ।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status