ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিতে শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১০ মাস আগে) ৩১ মে ২০২৩, বুধবার, ৭:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩০ অপরাহ্ন

mzamin

যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতির কারণে বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, এই নীতির কোনো প্রভাব শিক্ষার্থীদের ওপরে পড়বে না। তবে ঘোষণা দিয়ে যারা নির্বাচন বয়কট করে তাদের থেকে সাবধান থাকতে হবে।

বুধবার সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র কাচারি বাড়িতে সিআরআই ও ইয়াং বাংলার উদ্যোগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। বিশ্বকবির ১৬২তম জন্মজয়ন্তী উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় এই রবীন্দ্র উৎসবের আয়োজন করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, যারা নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে, মানুষের জানমালের ক্ষতি করে, তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। এরই ধারাবাহিকতায় গণতান্ত্রিক পন্থায় বাংলাদেশে নির্বাচন করে আসছি। আগামী দিনেও স্বাধীন নিরপেক্ষ নির্বাচন হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের হার কমে যাওয়ার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, বিষয়টি আমরা অবশ্যই খতিয়ে দেখব। এখন ডিগ্রি পাস করেও নির্দিষ্ট বিষয়ে উচ্চতর শিক্ষা নেওয়ার ব্যবস্থা হচ্ছে। এ ছাড়াও অনেক ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা রয়েছে। শিক্ষার মান বৃদ্ধিতে আমরা কাজ করে যাচ্ছি।

আলোচনা শেষে রবীন্দ্র উৎসব উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সংগীত এবং নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ মঞ্চায়িত হয়।

বিজ্ঞাপন
এ সময় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মো. শাহ্ আজম, সংসদ সদস্য আনোয়ারুল আলম তুহিন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ফখরুল ইসলাম, রেজিস্ট্রার সোহরাব আলীসহ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status