ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

‘আমি বিদেশ যাবো না’

মানবজমিন ডেস্ক
২৭ মে ২০২৩, শনিবারmzamin

আপাতত বিদেশ যাওয়ার কোনো পরিকল্পনা নেই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই দলের চেয়ারম্যান ইমরান খানের। গতকাল টুইট করে তিনি এ কথা জানিয়েছেন। পাশাপাশি তাকে ‘এক্সিট কন্ট্রোল লিস্ট’ বা ইসিএল-এ যুক্ত করায় তিনি সরকারকে ধন্যবাদ দিয়েছেন। টুইটারে ইমরান বলেন, ইসিএল-এ আমার নাম যুক্ত করায় আমি সরকারকে ধন্যবাদ দিতে চাই। কারণ আমার এখন বিদেশ যাওয়ার কোনো পরিকল্পনা নেই। আমার বিদেশে না কোনো সম্পত্তি আছে না কোনো ব্যবসা আছে। আমার তো বিদেশে কোনো ব্যাংক অ্যাকাউন্টও নেই। আমার যা আছে, সব পাকিস্তানেই। এরপর তিনি আরও বলেন, আমার যদি ছুটি কাটাতেও হয় আমি পাকিস্তানের উত্তরে থাকা পাহাড়ি এলাকায় ছুটি কাটাবো। কারণ সেটি আমার কাছে পৃথিবীর সব থেকে পছন্দের জায়গা।

উল্লেখ্য, এর আগে ইমরান খানসহ পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) কমপক্ষে ৬শ’ নেতা ও সাবেক প্রাদেশিক পরিষদের সদস্যের নাম ‘নো-ফ্লাই’ লিস্টে উঠেছে।

বিজ্ঞাপন
এর ফলে এসব নেতা বিমানে আরোহণ করতে পারবেন না। দেশ ছাড়তে পারবেন না। ৯ই মে সহিংসতায় জড়িত থাকায় এসব নাম তালিকায় নিয়েছে কর্তৃপক্ষ। ফেডারেল ইনভেস্টিগেশন অথরিটি’র ভেতরের সূত্রগুলো বলেছে, পিটিআই নেতা ও এর প্রধানের নাম উঠেছে ওই তালিকায়। তারা যাতে বিদেশ যেতে না পারেন সে জন্য ফেডারেল ইনভেস্টিগেশন অথরিটি’র প্রভিশনাল ন্যাশনাল আইডেনটিফিকেশন লিস্টে যোগ হয়েছে এসব নাম। এরমধ্যে আছেন ইমরান খানের স্ত্রী বুশরা বিবি, মুরাদ সাঈদ, মালিকা বোখারি, ফাওয়াদ চৌধুরী, হাম্মাদ আজহার, কাসিম সুরি, আসাদ কায়সার, ইয়াসমিন রাশিদ, মিয়া আসলাম ইকবাল প্রমুখ।

 

প্রথম পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status