ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

শিক্ষাঙ্গন

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ৬ই জুন

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ১ জুন ২০২২, বুধবার, ৭:১১ অপরাহ্ন

গুচ্ছভুক্ত তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২১-১২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে আগামী ৬ই জুন। বিশ্ববিদ্যালয় তিনটি হলো- চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (খুয়েট) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। এদিন সকাল ১০টা শুরু হয়ে এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৯শে জুন বিকেল ৫টা পর্যন্ত।

গতকাল মঙ্গলবার পরীক্ষা উপলক্ষে গঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. কে এম আজহারুল হাসান এবং সদস্যসচিব অধ্যাপক ড. মোহাম্মাদ আবু ইউসুফের সই করা বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, গতবারের চেয়ে তিন বিশ্ববিদ্যালয়ের এবার আসন বেড়েছে ৩০টি। ২০২১-২২ শিক্ষাবর্ষে তিন বিশ্ববিদ্যালয়ে আসন থাকবে তিন হাজার ২৩১টি, যা গতবছর ছিল তিন হাজার ২০১টি। পরীক্ষা সংক্রান্ত ওয়েবসাইটে ঢুকে আবেদন করা যাবে। আগামী ৪ঠা জুলাই ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষার জন্য ‘ক’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) আবেদন ফি এক হাজার ২০০ টাকা। ‘খ’ গ্রুপের (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) জন্য এক হাজার ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তির তারিখ, ওরিয়েন্টেশন, ক্লাস শুরুর তারিখ ও সময় এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য তথ্য প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড, নিজস্ব ওয়েবসাইট এবং সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হবে।
 

বিজ্ঞাপন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com