ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

শিক্ষাঙ্গন

পূর্ব নির্ধারিত সময়েই হবে চবি’র ভর্তি পরীক্ষা

চবি প্রতিনিধি
১৫ মে ২০২৩, সোমবারmzamin

পূর্ব নির্ধারিত তারিখেই অনুষ্ঠিত হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২২- ২৩ সেশনের ভর্তি পরীক্ষা। বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার কে এম নূর আহমদ। প্রবল বেগে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে  রোববার এবং সোমবার বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, পরীক্ষা বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতে অনিশ্চয়তায় পড়ে ভর্তি পরীক্ষা। তবে বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ মিটিংয়ে জানানো হয় পূর্ব নির্ধারিত তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কে এম নূর আহমদ মানবজমিনকে বলেন, ঘূর্ণিঝড়  ‘মোখা’ ধীরে ধীরে দুর্বল হচ্ছে। প্রথমে পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা থাকলেও এখন নেই। তাই সার্বিক দিক বিবেচনায় সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ই মে থেকেই শুরু হবে ভর্তি পরীক্ষা। 

প্রসঙ্গত,  আগামী ১৬ই মে থেকে শুরু হবে চবি’র ভর্তি পরীক্ষা। ১৬ ও ১৭ই মে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, ১৮ ও ১৯শে মে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিট, ২০শে মে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং সকলের জন্য উন্মুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে ২২শে মে। এ ছাড়া ‘ডি-১’ ও ‘বি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৪শে মে ও ২৫শে মে।

বিজ্ঞাপন
প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ৯টা ৪৫ মিনিটে।
 

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status