ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা

মৈত্রী এক্সপ্রেস কলকাতা পৌঁছাতেই যাত্রীদের উজ্জ্বল মুখ

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৩ সপ্তাহ আগে) ৩০ মে ২০২২, সোমবার, ১০:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৩৭ অপরাহ্ন

করোনার কারণে দুবছর ভারত-বাংলাদেশ ট্রেন চলাচল বন্ধ ছিল। বাংলাদেশের রোগী আসাও বন্ধ ছিল বাইপাস সংলগ্ন মুকুন্দপুরের হাসপাতালগুলিতে। রোববার থেকে যাত্রা শুরু করেছে বন্ধন ও মৈত্রী এক্সপ্রেস। গতকাল প্রথম মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে কলকাতায় পৌঁছানো মাত্র চোখ মুখ উজ্জ্বল হয়ে গেছে ঢাকা থেকে আসা যাত্রী সাজিদ আলি মোল্লা কিংবা নাড়ু ঘোষদের। তোলপিতল্পা নিয়ে অনেকেই ছুটেছেন মুকুন্দপুরের গেস্ট হাউসে। সোমবার সকালে ডাক্তার দেখিয়ে চিকিৎসা শুরু হবে। গেস্টহাউস, দোকানপাট ইত্যদিও খুশি বাংলাদেশ থেকে যাত্রী আসায়। বন্ধন এক্সপ্রেস কলকাতা-খুলনার মধ্যে সপ্তাহে দুদিন চলবে। ১৭২ কিলোমিটার পথ অতিক্রম করবে ৫ ঘন্টা ২০ মিনিটে। তিনটি স্টেশন এ এই ট্রেন থামবে -- পেট্রাপোল, বেনাপোল এবং যশোর।

বিজ্ঞাপন
কলকাতা-ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস কলকাতা থেকে ছাড়বে সোম, মঙ্গল, বুধ, শুক্র ও শনিবার। ঢাকা থেকে কলকাতা আসবে রবি, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শনিবার। ৪০০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করার সময় ভারতের সীমানায় বি এস এফ এবং বাংলাদেশের সীমানায় বি জি বি ট্রেন এর নিরাপত্তায় থাকবে। রেল কর্তৃপক্ষের আশা, যাত্রী সংখ্যা শীঘ্রই বাড়বে। আট বগির ট্রেনে চারটি এক্সিকিউটিভ ক্লাসের বগিও থাকবে।

পাঠকের মতামত

আমাদের চিকিৎসকদের ধান্ধাবাজি চিকিৎসা বন্ধ করলেই এই দেশেও ভালো চিকিৎসা হবে। আমাদের ডাক্তারেরা ওনাদের ডাক্তারের চাইতে খারাপ না। শুধু মন মানসিকতা আমাদের পরিবর্তন করতে হবে। তাহলে আমাদের দেশের রুগীর ভারত যাবে না........আর আমাদের ঔসধ এর কোয়ালিটি উন্নত মানের করতে হবে.......যা খেলে রুগীর অসুখ ভালো হবে।

মাহবুব
৩০ মে ২০২২, সোমবার, ২:০৯ পূর্বাহ্ন

Shocking news. What our Govt has learned during CORONA PANDEMIC. Nothing. Whole Health Ministry was busy for how best way money can be earned through corruption.

AKM Nurul Islam
২৯ মে ২০২২, রবিবার, ১১:১০ অপরাহ্ন

চিকিৎসার ইন্ডিয়া ছাড়া কোন গতি নাই নাকি ৷ করোনাকালীন ২ বছর এসব কিভাবে বেঁচেছিল ?

Titu Meer
২৯ মে ২০২২, রবিবার, ১০:০০ অপরাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com