ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

রেকর্ড গড়া সংগ্রহ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

(১১ মাস আগে) ১৮ মার্চ ২০২৩, শনিবার, ২:০১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৩ পূর্বাহ্ন

mzamin

 

ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ  রানের রেকর্ড গড়লো বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের ইনিংস শেষ হয় ৩৩৮/৮-এ। আগের রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৩৩/৮।

ক্যারিয়ারের ৫৩তম ফিফটি হাঁকালেন সাকিব আল হাসান। তবে সেঞ্চুরির কাছাকাছি গিয়ে ভুল করে বসলেন তিনি। ব্যক্তিগত ৯৩ রানে আউট হয়ে গেলেন সাকিব। চতুর্থ উইকেটে অভিষিক্ত ব্যাটার তৌহিদ হৃদয়ের সঙ্গে গড়েন ১৩৫ রানের জুটি। অভিষেকে ফিফটি হাঁকান হৃদয়।

সেট হয়ে ফিরলেন শান্ত

লিটনের বিদায়ের পর সাকিব আল হাসানের সঙ্গে জুটি গড়ে ভালোই ব্যাট করছিলেন নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টির ধারাবাহিকতা এখানেও বজায় রেখে দ্রুতই ২৫ করে করে ফেলেন এই ব্যাটার। 

অ্যান্ড্রু ম্যাকব্রাইনের অফ স্টাম্পের বাইরের ডেলিভারি টার্নের আশায় দূর থেকে খেলেছিলেন শান্ত। কিন্তু পিচ করার পর ভেতরে ঢোকে ওই ডেলিভারি। শান্তর ব্যাট-প্যাডের বিরাট ফাঁকা জায়গা দিয়ে আঘাত করে অফ স্টাম্পে। 

পাওয়ার প্লেতে দুই ওপেনারকে হারানোর পর মনে হচ্ছিল, সাকিব আল হাসান ও শান্তর জুটিতে গুছিয়ে নিচ্ছে বাংলাদেশ।

বিজ্ঞাপন
এর মধ্যেই ফিরে গেলেন তরুণ বাঁহাতি ব্যাটসম্যান। 

১ চারে ৩৪ বলে ২৫ রান করেছেন শান্ত। সাকিব খেলছেন ২৫ বলে ২০ রান নিয়ে।  

৪৯ রানে লিটনের বিদায়

এর আগে তামিম ইকবালের বিদায়ের পর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ইনিংস মেরামতের দায়িত্ব নেন লিটন কুমার দাস। শান্তকে নিয়ে দারুণ খেলতে থাকা লিটন ফেরেন দলীয় ৪৯ রানে। ৩১ বলে দুই চার ও এক ছয়ে ২৬ রান করে কার্টিস ক্যাম্পারের বলে স্ট্যারলিংয়ের হাতে ক্যাচ দেন লিটন।   

৩ রানে ফিরলেন তামিম 
বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। তৃতীয় ওভারে সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। সুইং করে বেরিয়ে যাওয়া বলে ড্রাইভ করতে গিয়ে বিপদে পড়েন তামিম। কানায় লেগে বল যায় প্রথম স্লিপে। সেখানে থাকা স্টার্লিং ক্যাচ ধরতে ভুল করেননি। ৯ বলে ৩ রান করেন তামিম। ক্রিজে লিটন দাসের সঙ্গী নাজমুল হোসেন শান্ত।
ব্যাটিংয়ে বাংলাদেশ, হৃদয়ের অভিষেক আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। এই ম্যাচে টস হেরে ব্যাটিং করবে তামিম ইকবালের দল। শনিবার দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলাটি শুরু হয়। 

বাংলাদেশ একাদশ
অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পাওয়া চোটের কারণে মেহেদি হাসান মিরাজ নেই একাদশে। অভিষেক হচ্ছে তৌহিদ হৃদয়ের। ওয়ানডে দলে ফেরার পর একাদশে ফিরেছেন নাসুম আহমেদ।

একাদশে যারা, তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী চৌধুরী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী ও নাসুম আহমেদ।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status