ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

পার্থ-অর্পিতা, শোভন-বৈশাখীর প্রেম নিয়ে রসালো আলোচনা

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ বছর আগে) ১৬ মার্চ ২০২৩, বৃহস্পতিবার, ১১:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৭ অপরাহ্ন

mzamin

ভার্চ্যুয়াল শুনানির সময় বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে লাভসাইন দেখানো কিংবা প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের খুনসুটির মুখ ভেংচানোর খবর প্রকাশ্যে আসতেই রাজনীতির আরেক সেলিব্রেটি কাপল শোভন-বৈশাখীর প্রেমকাহিনীর সঙ্গে তার তুল্যমূল্য বিচার শুরু হয়েছে।  দু’জনের প্রেমের গতিপ্রকৃতি একইরকম। সিং ভেঙে বাছুরের দলে ঢুকেছেন পার্থ-শোভন। যে বয়সে মানুষ নাতি-নাতনি নিয়ে সময় কাটায় সেই বয়সে তারা অবৈধ সম্পর্কে জড়িয়েছেন। পার্থ জেলের সেলে বসে অন্য জেলের অন্য সেলে থাকা অর্পিতাকে লাভসাইন দেখিয়েছেন। শোভন-বৈশাখী উৎসবে-পালা পার্বণে একই রঙের পোশাক পরে নাচানাচি করেন। বাঙালির কাছে কেচ্ছার ভিয়েনে বসানোর জন্য এর থেকে ভালো রসদ আর কী হতে পারে। তাই হয়েছে কলকাতার অফিস-আদালত, রকে এমনকি ককটেল সার্কলেও কান পাতলে ফিসফিসানি শোনা যাচ্ছে এদের নামে। কেউ কেউ বলছেন, বুড়ো শালিকের ঘাড়ে রো বেরিয়েছে। কেউ বলছেন- ভীমরতি।

বিজ্ঞাপন
আবার কেউ কেউ বলছেন, মন্দ কী! আসলে তো সেই প্রেমেরই জয়ধ্বনি। অনেকে বলছেন, এই প্রেম অবিনশ্বর। রত্না চট্টোপাধ্যায় কিংবা জেলের দুয়ার এই প্রেম আটকাতে পারবে না।  
স্বয়ং বৈশাখী পার্থ-অর্পিতার সঙ্গে তাদের প্রেমের তুলনা করাটাকে পছন্দ করছেন না। বলেন, আমাদের প্রেম-ভালোবাসা অন্যরকম। তার সঙ্গে জেলে বসে প্রেম করার তফাৎ আছে। তাছাড়া লক্ষ লক্ষ বঞ্চিত যেখানে চোখের জল ফেলছে সেখানে এই দুই কুশীলব জেলে বসে প্রেম করছেন- এটা মানবে না বাঙালি। পার্থর লাভসাইন দেখানো নিয়ে তিনি বলেন, সমাজের জেঠা মশাই আমি নই। জেঠা মশাইদের বরং বলুন রাজনীতির কালারফুল বয় মদনমিত্রের মতে অসম বয়স্ক প্রেম অন্যায় নয়। বরং ইদানিং দেখা যাচ্ছে যে, কমবয়সী মেয়েরা বয়স্ক পুরুষদের পছন্দ করছে বেশি।  তাই, পার্থ-অর্পিতা কিংবা শোভন-বৈশাখীতে আপত্তি নেই মদনের। তার আপত্তি প্রকাশ্য স্থানে প্রেমের অভিব্যক্তি প্রকাশে। যা একান্ত গোপনীয় অনুভূতি তা প্রকাশ্যে আনা হবে কেন- মদন মিত্রের প্রশ্ন। প্রশ্ন অনেক, অঙ্ক অনেক-শুধু উত্তর অজানা। পার্থ-অর্পিতা কিংবা শোভন-বৈশাখী তাই এখনও জটিল ধাঁধা।
 

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status