ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

অনুব্রত মন্ডলকে ১১ দিনের হেফাজতে পেলো ইডি

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ বছর আগে) ১০ মার্চ ২০২৩, শুক্রবার, ৫:০৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:১১ পূর্বাহ্ন

mzamin

অনুব্রত মন্ডলের গরু পাচারকাণ্ডে এবার বাংলাদেশের যোগ। শুক্রবার দিল্লির রাউলস অ্যাভিনিউ আদালতে শুনানির সময় এই কথাই উঠে আসে। বাংলাদেশে গরু পাচার করতেন অনুব্রত। বাংলাদেশের গরু পাচারচক্রের  প্রধানদের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল। শুনানিতে এ কথা ওঠার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি অনুব্রত মন্ডলের আরও ১১দিনের হেফাজত চায়। শুনানি শেষে আদালত অনুব্রতকে ২১ মার্চ পর্যন্ত ১১ দিনের হেফাজত মঞ্জুর করেন।

বিচারপতি রঘুবীর সিং এরপর অনুব্রতর সঙ্গে আলাদা কথা বলেন। এদিন রামমনোহর লোহিয়া হাসপাতালে অনুব্রতর ইকোকার্ডিওগ্রাম  করা হয়। কোনও সমস্যা পাওয়া যায়নি। অনুব্রতকে নিয়ে ইডি বিপাকে পড়েছে অন্য জায়গায়। অনুব্রত ক-অক্ষর গো মাংস।

বিজ্ঞাপন
শুধুমাত্র বাংলায় নিজের নাম সই করতে পারেন।  না পারেন ইংরেজি বা হিন্দি লিখতে, বলতে। বাংলাও লিখতে পারেন না।
এর ফলে ইডিকে দু’জন রাইটার  নিয়োগ করতে হয়েছে। অনুব্রত আসানসোল জেলে  থাকার সময় নিয়মিত মাছ, দুধ, ঘি, পনির খেতেন। তিনি শুক্রবার বিচারপতির কাছে পোনা মাছের কালিয়া, পোস্ত বড়া, মিহিদানা খাওয়ার আবদার করেন। তাকে তিহার জেলের মেন্যুটি শোনানো হয়। শুনেই মুচড়ে পড়েন অনুব্রত। সকালে দুধ, ঘি, পরোটা, জিলাপির বদলে লোপসি। দুপুরে ভাত-ডাল-সবজি। রাতে রুটি সবজি। সপ্তাহে একদিন ডিম, মাছ এবং মাংস। যে অনুব্রত কোটি কোটি টাকার মালিক তার এই পরিণতিতে বিস্ময়ের কিছু নেই। শুক্রবারের জেরায় অনুব্রতর ১২১টি সম্পত্তির হদিশ মিলেছে। ২৬টি কন্যা সুকন্যার নামে। যার পরিমাণ ৫৭ কোটি টাকা। সুকন্যার নামে ছ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের সন্ধানও পেয়েছে ইডি। সাত বছরের সুকন্যা ১২ কোটি টাকার জমি কিনেছেন। ইডি অনুব্রতর সঙ্গে বসিয়ে সুকন্যাকে জেরা করতে চায়। তারা সুকন্যাকেও ডেকে পাঠাচ্ছে। ডাকা হচ্ছে অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী রাজীব ভট্টাচার্য ও হিসাবরক্ষক মনীশ কোঠারিকেও।

 

 

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status