ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

নির্মাণাধীন ভবনের ইট পড়ে রাবি শিক্ষার্থী আহত

রাবি প্রতিনিধি

(১ বছর আগে) ৩ মার্চ ২০২৩, শুক্রবার, ১১:২০ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:২২ পূর্বাহ্ন

mzamin

নির্মাণাধীন ভবনের ইট খসে মাথায় পড়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩০ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে রাজশাহী নগরীর মোন্নাফের মোড়ে এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম মো. সাদ। তিনি ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আহত শিক্ষার্থীর বন্ধুদের থেকে জানা যায়, গতকাল দুপুরে মোন্নাফের মোড়ে নতুন নির্মাণাধীন ভবনের পাশ দিয়ে যাচ্ছিলেন তিনি। হঠাৎ ভবনের ৪ তলা থেকে কতগুলো ইট তার মাথায় পড়ে। মাথায় প্রচণ্ড আঘাতের ফলে ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। পরে তাকে উদ্ধার করে রামেকে ভর্তি করানো হয়। তার মাথায় ৮টা সেলাই দেওয়া হয়েছে। এছাড়াও তার হাতের হাড় ভেঙে গেছে।

বিজ্ঞাপন
বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছেন।

সাদের সহপাঠী হাসিব বলেন, 'এখন পর্যন্ত মেস মালিকের কোনো খবর নাই। আজকে আমার ভাইয়ের মৃত্যুও হয়ে যেতে পারতো। আল্লাহর কাছে অনেক শুকরিয়া যে ভাই এখনও বেঁচে আছে। কিন্তু এমন ঘটনা আরো ঘটতে পারে। হয়তো এভাবে কারো মৃত্যুও হতে পারে। এসব মেস মালিক তাদের মেসের কাজের সময় কেন কোনো নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেন না? এসব মেস মালিকদের প্রতি তীব্র ঘৃণা জানাই।

তিনি আরো বলেন, আমরা থানায় এসে সাধারণ ডায়েরি (জিডি) করেছি। আমরা যে ক্ষতিপূরণ চেয়েছি সেটি না দিলে আমরা মামলা করবো'।

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মির্জা আ.ফ.ম. রশিদুল হাসান বলেন, ঘটনা শোনার পর আমি ও তিনজন শিক্ষক হাসপাতালে যাই। সেখনে তার চিকিৎসা চলছে। তার পরিবার থেকে তার বাবা এসেছেন। পরে থানায় গেলে সেখানে মেস মালিক মোস্তাফিজুর রহমানও আসেন। তিনি চিকিৎসা খরচ বহন করতে রাজি হওয়ায় আমরা সমঝোতায় আসি।

এ বিষয়ে বোয়ালিয়া থানার ওসি মো. সোহরাওয়ার্দী হোসেন বলেন, তারা দুই পক্ষ থানায় এসেছিলেন। তাদের সাথে কথা বলে একটা সমাধান করা হয়েছে। চিকিৎসা বাবদ যত টাকা লাগবে তার ব্যয় বহন করবে নির্মাণাধীন বাড়ির মালিক মোস্তাফিজুর রহমান।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status