ঢাকা, ১৪ জুন ২০২৪, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

ভালবাসা দিবসে ফুল বিক্রির টাকায় হবে প্রীতির চিকিৎসা

রাবি প্রতিনিধি

(১ বছর আগে) ১৪ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১০:১৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:০০ অপরাহ্ন

mzamin

আজ ১৪ই ফেব্রুয়ারি। বিশ্ব ভালবাসা দিবস ও বসন্তবরণ উৎসব। লিভারের জটিল রোগে আক্রান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ‘খাদিজা জাকির প্রীতি’। তার চিকিৎসায় অর্থ সহায়তার জন্য এদিন ফুল বিক্রির উদ্যোগ নিয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে সৈয়দ ইসমাইল হোসেন সিরাজি ভবনের সামনে ফুল বিক্রি করতে দেখা যায় বিভাগটির শিক্ষার্থীদের।

অসুস্থ প্রীতির বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার নাগরপুর গ্রামে। তিনি রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাবার নাম মো. জাকির হোসেন এবং মা ফরিদা আক্তার। প্রীতিরা দুই বোন। তার মধ্যে প্রীতিই বড়।

কয়েকমাস আগে জানা যায়, প্রীতি লিভার সিরোসিস নামক একধরনের জটিল রোগে আক্রান্ত। তার সুস্থতার জন্য প্রয়োজন লিভার ট্রান্সপ্লান্ট অপারেশন।

বিজ্ঞাপন
কিন্তু লিভার ট্রান্সপ্লান্ট জন্য প্রয়োজন প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকা। এই পরিমাণ টাকা প্রীতির পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। এজন্য আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা অর্থসংগ্রহের জন্য এই অভিনব কৌশল হাতে নিয়েছেন। 

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসাদুল্লাহ গালিব জানান, প্রীতির সুস্থতার জন্য অনেক অর্থের প্রয়োজন। আমরা তার চিকিৎসা সহায়তার জন্য আগেও অর্থসংগ্রহ করেছি। এখন তার ভারতে চিকিৎসা চলছে। আজকে বিভাগের সকল শিক্ষার্থী মিলে এই বসন্ত উৎসবে আমরা ফুলের স্টল দিয়েছি। আমাদের কাছে গোলাপ, জারবেরা, গ্লাডিওলাস, গাঁদা, জিপসি ফুল আছে। ফুল বিক্রি করে যে টাকা আসবে, সবটাই প্রীতির চিকিৎসা বাবদ ব্যয় করা হবে।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status