ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

বেরোবিতে জুনিয়রকে পিটিয়ে আহত করার অভিযোগ

বেরোবি প্রতিনিধি

(১ বছর আগে) ৪ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার, ১০:১৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৫৮ অপরাহ্ন

mzamin

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রসায়ন বিভাগের এক জুনিয়র শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে একই বিভাগের কয়েকজন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে। 
শুক্রবার (৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত শিক্ষার্থীর নাম সিয়াম। সে বিশ্ববিদ্যালয়ে ১৩তম ব্যাচের শিক্ষার্থী। সিয়াম বর্তমানে সুস্থ রয়েছে। তবে কর্তব্যরত চিকিৎসক জানান, আহত শিক্ষার্থীকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। কিছু পরীক্ষা করাতে হবে। তাহলে সবকিছু বোঝা যাবে।

আহত শিক্ষার্থী সিয়ামের বন্ধুরা অভিযোগ করে বলেন, ‘শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বন্ধু-বান্ধবসহ আড্ডা দেয়ার সময় মাসুম নামে সিয়ামের এক ফোন দিয়ে বলে তাকে বড় ভাইয়ারা স্বাধীনতা স্মারকে ডাকছে। সিয়াম সেখানে পৌঁছানোর পরে রসায়ন বিভাগের কয়েকজন সিনিয়র তাকে কোন কথা ছাড়াই মারধর শুরু করেন। এ সময় সিয়াম তার বন্ধুদেরকে ডাকাডাকি শুরু করে। তার বন্ধুরা সেখানে দৌড়ে গেলে দেখে সিয়াম অজ্ঞান হয়ে পড়ে আছে।

বিজ্ঞাপন
পরে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের এ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের এক নম্বর ওয়ার্ডে (পুরুষ) ভর্তি করা হয়। একই সময়ে রসায়ন বিভাগের সিনিয়ররা ১৩তম ব্যাচের আরেক শিক্ষার্থী রাকিবকেও চড় থাপ্পর মারেন।’

এ ব্যাপারে জানতে চাইলে রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক বিজন মোহন চাকী বলেন, ঘটনার কথা জানা মাত্রই আমার তিন সহকর্মীকে নিয়ে তাকে হাসপাতালে দেখতে যাই। সে বর্তমানে শঙ্কামুক্ত রয়েছে। প্রকৃত ঘটনা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক নুরুজ্জামান খান বলেন, হাসপাতালে নিয়ে যাওয়ার সময় সিয়াম কয়েকবার বমি করেছে। বর্তমান স্যালাইন চলতেছে, ডাক্তাররা বলেছে, সে আশঙ্কামুক্ত। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সহকারী প্রক্টর সৈয়দ আনোয়ারুল আজিম বলেন, আমরা সার্বক্ষণিক সিয়ামের খোঁজখবর নিচ্ছি। বর্তমান সে কিছুটা ভালো বোধ করছে বলে আমাদের জানিয়েছে। তার বড় কোনো ক্ষতি হয়েছে কিনা সেটি দেখতে আগামীকাল তার কিছু পরীক্ষা করা হবে।

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status