ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

শেষের পাতা

দেশের বড় বড় উদ্যোক্তাদের পদ্মারপাড়ে বিনিয়োগের অনুরোধ করা হবে

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
১ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার
mzamin

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, শিবচরে সুন্দর স্মার্ট অনুকূল পরিবেশ থাকায় স্মার্ট অর্থনীতির অঞ্চল হিসেবে দেশের বড় বড় উদ্যোক্তাদের পদ্মারপাড়ে বিনিয়োগের অনুরোধ করা হবে। চারটি বিষয়কে প্রাধান্য দিয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগুচ্ছে। তা হলো স্মার্ট শাসন ব্যবস্থা, স্মার্ট কমিউনিটি, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সিটিজেন। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো স্মার্ট অর্থনীতি। তাই বাংলাদেশের মধ্যে শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরুর মধ্যদিয়ে স্মার্ট বিনিয়োগ সৃষ্টি করতে হবে। এজন্য আমি অনুরোধ করবো, স্মার্ট বিনিয়োগকারীরা স্মার্ট শিবচরে বিনিয়োগ করুক। আমি এব্যাপারে সার্বিক সহযোগিতা করবো। গতকাল দুপুরে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরু ও উপজেলায় স্থাপিত ৮৮০টি সিসি ক্যামেরার উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন।

সালমান এফ রহমান বলেন, স্মার্ট বাংলাদেশে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে। তাহলেই দেশের অর্থনীতির সামগ্রিক উন্নয়ন হবে। শিবচর উপজেলার উন্নয়ন কার্যক্রমকে তুলে ধরে তিনি বলেন, শিবচরে শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি ও সফটওয়্যার টেকনোলজি পার্ক নির্মিত হচ্ছে।

বিজ্ঞাপন
এই প্রতিষ্ঠানের মাধ্যমে আগামীর স্মার্ট বাংলাদেশে পৌঁছানো সম্ভব। তিনি বলেন, দেশের মধ্যে প্রথম এই ইনস্টিটিউট শিবচরে হচ্ছে। আর এই শিবচরকে প্রথম স্মার্ট উপজেলা ঘোষণা দেয়া হলো। অন্যান্য উপজেলার রোল মডেল এই শিবচর উপজেলা। এখান থেকে বাকি উপজেলার কর্মকর্তা, জনপ্রতিনিধি শিক্ষা লাভ করে দ্রুত স্মার্ট উপজেলায় রূপান্তর হতে পারবেন। 

এর আগে শিবচরের এক্সপ্রেসওয়ের পাশে কুতুবপুর ইউনিয়নে প্রায় ৭০ দশমিক ৩৪ একর জায়গাজুড়ে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পলক বলেন, মাদারীপুর জেলার শিবচরে ১৫ শ’ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে   ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’। দেশের সর্বপ্রথম ফ্রন্টিয়ার প্রযুক্তিভিত্তিক বিশেষায়িত ও ডেডিকেটেড একাডেমিক ইনস্টিটিউশন হচ্ছে এই প্রতিষ্ঠানটি। তিনি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করেছি। এ সময় চিফ হুইপ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যখন পদ্মা সেতুর কথা বলেছিলেন, তখন অনেকেই সেটা বিশ্বাস করে নাই। আজ পদ্মা সেতু বাস্তবে পরিণত হয়েছে। আমরা আজকে আনন্দিত। ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ তৈরির লক্ষ্যে ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি’ প্রকল্পের ভিত্তি স্থাপন করতে পারলাম। এই প্রতিষ্ঠান দক্ষিণাঞ্চলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ ঘোষ, প্রকল্প পরিচালক সৈয়দ জহুরুল ইসলাম, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম প্রমুখ।

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status