ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

১৯৪৩ সালে বিয়ে, কয়েক ঘণ্টার ব্যবধানে মারা গেলেন শতবর্ষী দম্পতি

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ৯ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ৭:২৭ অপরাহ্ন

mzamin

মাত্র ২০ ঘণ্টার ব্যবধানে মারা গেলেন একশ বছর বয়সী স্বামী-স্ত্রী। তারা একসঙ্গে ছিলেন দীর্ঘ ৭৯ বছর। যুক্তরাষ্ট্রের ওহাইওর ওই দম্পতি গত ৩০শে নভেম্বর মারা যান। হুবার্ট ম্যালিকোট এবং জুন ম্যালিকোটের বিয়ে হয়েছিল ১৯৪৩ সালে। এতদিন একসঙ্গে পথ চলেছেন তারা। মারাও গেলেন একইসঙ্গে। 

জেরুজালেম পোস্ট জানিয়েছে, মৃত্যুকালে তাদের দুজনেরই বয়স ছিল ১০০ বছর। মৃত্যুকালে এ দম্পতি তিন সন্তান, ১৮ নাতি-নাতনি রেখে গেছেন। শতবর্ষী এই দম্পতির প্রেমের গল্পের শুরু হয়েছিল ১৯৪১ সালে। ওই বছর ওহাইওর হ্যামিল্টনের চার্চ অব গডে তাদের প্রথম দেখা হয়েছিল। এর দুই বছর পর বিয়ের বন্ধনে আবদ্ধ হন তারা।

বিজ্ঞাপন
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মার্কিন নৌবাহিনীতে যোগ দেন হুবার্ট। অন্যদিকে ম্যালিকট জাহাজের যন্ত্রাংশ তৈরির কারখানায় কাজ করতেন।

চলতি বছরের শুরুর দিকে তারা একত্রে আরেকটি মাইলফলক উদযাপন করেন। গত ১৩ জুলাই জুন ও ২৩ জুলাই হুবার্ট তাদের ১০০তম জন্মদিন পালন করেন। শুধু তাই নয়, গত ৮ই জুন নিজেদের ৭৯তম বিবাহবার্ষিকীও উদযাপন করেন এই দম্পতি। এ দম্পতির মেয়ে জো ম্যালিকোট বলেছেন, বয়সের তুলনায় তার বাবা বেশ সবল ছিলেন। কিন্তু স্ত্রী মারা যাওয়ার এক দিনেরও কম সময়ের মধ্যে হৃদয় ভাঙা কষ্ট নিয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনিও।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status