ঢাকা, ৩০ নভেম্বর ২০২২, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রথম পাতা

রোনালদো একজনই হয়

২৫ নভেম্বর ২০২২, শুক্রবার

 

ভাগ্য বলে এটাকেই। রোনালদো আবারও শিরোনামে। গোল পেয়ে গেলেন অনেকটা অবিশ্বাস্যভাবে। ঘানা ফাউল করবে তো
করবে রোনালদোকেই করলো। পরিণতিতে পেনাল্টি। রোনালদো নিজেই গোল করলেন। রেকর্ড করলেন পরপর পাঁচটি বিশ্বকাপে গোল করে। রোনালদোই একমাত্র খেলোয়াড় যিনি এই বিশ্বরেকর্ড গড়লেন। 
৪২ হাজার দর্শকের বেশিরভাগই লাফিয়ে আনন্দ করতে থাকলেন। রোনালদো গত দুই সপ্তাহ যাবত আলোচনায়। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে অজানা গন্তব্যের দিকে যখন যাচ্ছেন তখন অনেকেই বলেছিলেন- রোনালদো এবার শেষ।

বিজ্ঞাপন
এই বিশ্বকাপেই হয়তো তাকে ফুটবলকে বিদায় জানাতে হবে। সেটা কি আর হয়!  রোনালদো রোনালদোই। বয়স কোনো ফ্যাক্টর নয়। ৩৭ বছর বয়সেও তিনি পাক্কা খেলোয়াড়। ডিফেন্সিভ খেলার পরিণতি এমন যে হয় ঘানা বোধ করি এর কড়া মূল্য দিয়েছে। শুরুটা তারা করেছিল অন্য কৌশলে। রোনালদো বাহিনীকে ক্লান্ত করে দ্বিতীয়ার্ধে চমক সৃষ্টি করবে। কিন্তু পর্তুগিজরা সুযোগের অপেক্ষায় ছিল। রোনালদোকে ইংলিশ ক্লাব সাউদাম্পটনের ডিফেন্ডার মোহাম্মদ সালিসু ফাউল করার মধ্য দিয়েই খেলা ঘুরে গেলো। এই মুহূর্তে ম্যানচেস্টার ইউনাইটেডের হেড কোচ এরিক টেন হাগ হয়তো ভাবছেন রোনালদোর প্রতি সত্যিই অবিচার করা হয়েছে। যদিও রোনালদো অনেক ক্ষেত্রেই শৃঙ্খলা মানেন না। সুপারস্টারদের এমন বাতিক থাকতেই পারে। এমন আচরণ মানতেই হয়। যাই হোক, খেলা চলছিল। ঘানা গোল করে বসলো। খেলায় সমতা। ঘানা ঘুরে দাঁড়াতেই আবার গোল। এবার সত্যি সত্যি পুরো ভেঙে পড়লো ঘানা। যদিও তাদেরকে ভুল পাসের মাশুল দিতে হয়। খেলার ফলাফল যখন ৩-১ হয়ে গেছে তখন কেউই ভাবেননি আরও চমক অপেক্ষা করছে। অনেকেই মাঠ ছেড়ে চলে যাচ্ছিলেন। এর মধ্যেই ঘানা আরেকটি গোল পরিশোধ করে তীব্র প্রতিদ্বন্দ্বিতায় ফিরে আসে। যদিও আর কোনো গোল হয়নি। তবে নয় মিনিটের অতিরিক্ত সময় ছিল পুরোপুরি উত্তেজনাপূর্ণ। এবারের বিশ্বকাপে দেখা যাচ্ছে যোগকরা সময় বেশি দেয়া হচ্ছে। ৯৭৪ স্টেডিয়ামের প্রেসবক্সে বসে যখন খেলাটি দেখছিলাম তখন মনে হচ্ছিল একটি ভালো খেলা দেখছি অনেকদিন পর। ঘানা যখন প্রথম গোল পরিশোধ করলো তখন মনে হয়েছিল রোনালদোর স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। কিন্তু বিতর্ক তার পিছু না ছাড়লেও ফুটবল তাকে চায়। আছেনই বা কারা। রোনালদো, মেসি, নেইমার, এমবাপ্পে ছাড়া নতুন তো কেউ এই কাফেলায় যোগ দিচ্ছেন না। মেসি যেখানে ব্যর্থ রোনালদো সেখানে সফল।

 

প্রথম পাতা থেকে আরও পড়ুন

প্রথম পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status