ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

কলকাতা কথকতা

শপথ নিলেন বাংলার নতুন রাজ্যপাল আনন্দ বোস

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(২ সপ্তাহ আগে) ২৩ নভেম্বর ২০২২, বুধবার, ১১:৫৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:২৭ অপরাহ্ন

mzamin

শপথ নিলেন বাংলার নতুন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব তাঁকে শপথ বাক্য পাঠ করালেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ তাঁর মন্ত্রিসভার সিনিয়র কলিগরা উপস্থিত ছিলেন। ছিলেন স্পিকারও। শপথ বাক্য পাঠ করার পর মুখ্যমন্ত্রী  নীল হাঁড়িতে ধবধবে সাদা রসগোল্লা তুলে দেন নতুন রাজ্যপালের হাতে। উল্লেখযোগ্য রাজ্যের প্রতীক হলো নীল সাদা রং। রাজ্যপাল সি ভি আনন্দ বোস যখন কলকাতায় চাকরি সূত্রে থাকতেন তখন তাঁর পছন্দের তালিকায় ছিল- রসগোল্লা। বিশেষ একটি দোকান থেকে অর্ডার দিয়ে একশো রসগোল্লার অর্ডার দেয়া হয়। সেই রসগোল্লাই তুলে দেওয়া হয় আনন্দ বোসের হাতে। শপথ নিয়ে আনন্দ বোস বলেন, বাংলার কৃষ্টি এবং ঐতিহ্য অসাধারণ।

বিজ্ঞাপন
তিনি এই মাটিতে কাজ করতে পেরে ধন্য। মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের সঙ্গে তাঁর সম্পর্ক কেমন হবে? সি ভি আনন্দ বোসের জবাব এর মধ্যে ছিল ওয়েট। তিনি বলেন- রাজ্য এবং রাজ্যপালের সম্পর্ক যেমন হওয়া উচিত। বাংলার নবনিযুক্ত রাজ্যপাল মঙ্গলবার ঘুরে দেখেন রাজভবন। পুজো দেন কালীঘাটে।         
 

পাঠকের মতামত

মোদির এজেন্ডা বাস্তবায়নকারি ।।কিন্ত যতই তার ঘনিষ্ঠ ব্যক্তি রাজ্যপাল হউন, সংবিধান মেনে তাকে চলতে হবে ।। তৃণমূল ও নির্বাচনের পর উগ্র আচরণ করে অস্বীকার করব না । এটা ভারতবর্ষের তিনটি দেশেই চলে আসছে । কিন্ত গণতন্ত্রের দেশ ভারতে তা কাম্য নয় ।

Kazi
২২ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ১১:২১ অপরাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status