ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শিক্ষাঙ্গন

ঢাবিতে ছাত্রলীগ কর্মীদের হাতে সাংবাদিক হেনস্তা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ১৭ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১১:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:১৮ অপরাহ্ন

mzamin

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিনা উস্কানিতে এক সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগাল, শারীরিকভাবে হেনস্তা ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে। গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী তাওসিফুল ইসলাম দ্য ডেইলি অবজারভারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত।

এ ঘটনায় জড়িত ছিলেন মার্কেটিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তুষার হোসাইন, ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনতাসির মামুন রিফাত এবং ফাইন্যান্স বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সিরাজুল ইসলাম। এরা সবাই মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সক্রিয় কর্মী। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুগত এই তিনজনই আসন্ন হল কমিটির পদ প্রত্যাশী। 
হেনস্তার ঘটনায় প্রতিকার চেয়ে ভুক্তভোগী শিক্ষার্থী হল প্রভোস্ট বরাবর গতকাল লিখিত অভিযোগ জমা দিয়েছেন। সেখানে তিনি উল্লেখ করেন, তাদের অনুসরণ করে আগেই সেখানে উপস্থিত হন ডেইলি অবজারভারের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তাওসিফুল ইসলাম। তিনি বেরিয়ে আসার সময় ছাত্রলীগের কয়েকজন নেতা তার পথরোধ করে পরিচয় জানতে চান। তাওসিফুল ইসলাম নিজের পরিচয় দিলে ছাত্রলীগ পরিচয়ধারী তুষার হুসাইন, মুনতাসির মামুন রিফাত ও সিরাজুল ইসলামসহ কয়েকজন তাকে গালিগালাজ করতে থাকেন, তার উপর চড়াও হন এবং তাকে মেরে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেন।

এসময় হল ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সেখানে উপস্থিত হলে তাদের সামনেই ওই সাংবাদিককে শাসায় এবং তাকে মারার জন্য তেড়ে আসে অভিযুক্তরা।
তবে মূল অভিযুক্ত তুষার এ ধরনের কোন ঘটনা ঘটেনি বলে মানবজমিনের কাছে দাবি করেন। তার দাবি, হল ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক রিডিংরুম কেন্দ্রিক সমস্যা সমাধানে জন্য রিডিংরুমে গেলে তাওসিফুল বের হয়ে আসেন এবং আজে বাজে কথা বলতে থাকেন।

বিজ্ঞাপন
এময় এক সিনিয়র তাকে ধরে ফেলেন এবং গালিগালাজ করলেন কেন জানতে চান। তখন তাওসিফের বাচনভঙ্গি ভাল না হওয়ায় তিনি জিজ্ঞাসা করেন সাংবাদিকতার পাওয়ার দেখাচ্ছেন আপনি?

এ স্বপক্ষে তার কাছে প্রমাণ আছে দাবি করলেও তুষার তাকে নির্দোষ প্রমাণ করার মতো কোনো তথ্য উপাত্ত সাংবাদিকদের সামনে উপস্থাপন করতে পারেননি। এর আগেও বিশ্ববিদ্যালয় এলাকায় ছিনতাইয়ের এর সাথে জড়িত থাকায় তার নাম গণমাধ্যমে এসেছে। আরেক অভিযুক্ত সিরাজুল ইসলাম বলেন, গত রাতে তেমন কিছু হয়নি। একটু কথা কাটাকাটি হয়েছে বলে দাবি তার।

এদিকে ভুক্তভোগীর দেওয়া অভিযোগের ভিত্তিতে হাউজ টিউটর ড. আজহারুল ইসলামকে প্রধান করে আজ ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন।
 

পাঠকের মতামত

If there is no muscle posing & terror activities how come they will be recognize as a satrolig ?

Nannu chowhan
১৯ নভেম্বর ২০২২, শনিবার, ৭:০৮ অপরাহ্ন

একসময় শুনেছি ছাত্রশিবির সন্ত্রাসী সংগঠন, কিন্তু গত ১৪ বছরে যা দেখলাম ছাত্রলীগ ব্যাপারে কি লিখলে তাদের বিষয়ে সঠিক কথা বলা যাবে.. আমার আসলে সঠিক ভাষাটাও জানা নেই

Barkat
১৬ নভেম্বর ২০২২, বুধবার, ১১:২৩ অপরাহ্ন

এদের থেকে ভালো কিছু আশা করা দুরূহ।

Md Rakib
১৬ নভেম্বর ২০২২, বুধবার, ১০:৫৪ অপরাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

১০

ঝড়ের রাতে বগুড়া থেকে ঢাকায় আসতে বাধ্য হলেন বাবা-মা/ ছাত্রলীগ না করায় ঢাবি শিক্ষার্থীকে হলছাড়া করার হুমকি

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status