ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

এইচএসসি ও সমমান পরীক্ষা

তৃতীয় দিনে অনুপস্থিত ২৪৪৬৭, বহিষ্কার ৪৩

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ১০ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৫৩ অপরাহ্ন

mzamin

এইচএসসি ও সমমান পরীক্ষার তৃতীয় দিনে ২৪ হাজার ৪৬৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সারাদেশে ৪৩ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। বহিষ্কৃতদের ১৯ জন এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষার্থী, আলিমের বাংলা প্রথম পত্র পরীক্ষার্থী সময় ৩ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের বিএম-বিএমটি, ভোকেশনাল ও ডিপ্লোমা ইন কমার্সের দ্বাদশ শ্রেণির ইংরেজি-২ ও একাদশ শ্রেণির ইংরেজি-১ পরীক্ষার্থী ছিলেন ২১ জন।

বৃহস্পতিবার সারাদেশে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসির ইংরেজি প্রথম পত্র, আলিমের বাংলা প্রথম পত্র এবং কারিগরি শিক্ষা বোর্ডের বিএম-বিএমটি, ভোকেশনাল ও ডিপ্লোমা ইন কমার্সের দ্বাদশ শ্রেণির ইংরেজি-২ ও একাদশ শ্রেণির ইংরেজি-১ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত নয়টি সাধারণ বোর্ডের অধীনে ১ হাজার ৫১৯টি কেন্দ্রে এইচএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় ৯ লাখ ৬৭ হাজার ৯১৪ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিলো। কিন্তু পরীক্ষায় অংশ নেন ৯ লাখ ৫২ হাজার ৬৫ জন। অনুপস্থিত ছিলেন ১৫ হাজার ৮৪৯ জন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডে আলিমের বাংলা প্রথম পত্র পরীক্ষায় ৩ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। সকাল ১১টা থেকে দুপুরে একটা পর্যন্ত চলা এ পরীক্ষায় সারাদেশের ৪৪৮টি কেন্দ্রে ৯২ হাজার ১৮৬ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা থাকলেও অংশ নিয়েছেন ৮৬ হাজার ৭৭৯ জন পরীক্ষার্থী, অনুপস্থিত ছিলেন ৫ হাজার ৪০৭ জন পরীক্ষার্থী।

কারিগরি শিক্ষা বোর্ডের বিএম-বিএমটি, ভোকেশনাল ও ডিপ্লোমা ইন কমার্সের দ্বাদশ শ্রেণির ইংরেজি-২ ও একাদশ শ্রেণির ইংরেজি-১ পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ২১ শিক্ষার্থী। ৬৭২টি কেন্দ্রে সকাল ও বিকেলে অনুষ্ঠিত এসব পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিলো ১ লাখ ২৩ হাজার ৭১ জন পরীক্ষার্থীর। পরীক্ষায় অংশ নিয়েছেন ১ লাখ ১৯ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী। অনুপস্থিত ছিলেন ৩ হাজার ২১১ জন।

 

বিজ্ঞাপন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status