ঢাকা, ২৮ মে ২০২২, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ শাওয়াল ১৪৪৩ হিঃ

বিশ্বজমিন

আমিরাতের নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৩:৪৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৫৮ অপরাহ্ন

সংযুক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আবু ধাবির শাসক শেখ মোহাম্মদ বিন জায়েদ। রাজধানী আবু ধাবিতে আমিরাতের শাসকদের এক বৈঠকের পর মোহাম্মদ বিন জায়েদকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেন বাকিরা। এর মধ্য দিয়ে আরব আমিরাতের তৃতীয় প্রেসিডেন্ট হলেন তিনি। এর আগে শুক্রবার সাবেক প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদের মৃত্যু হলে দেশটির নতুন প্রেসিডেন্ট নির্বাচনের কার্যক্রম শুরু হয়। 
রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াম জানিয়েছে, ফেডারেল সুপ্রিম কাউন্সিল শনিবার নতুন প্রেসিডেন্ট নির্বাচন করে। এই কাউন্সিলের সদস্য আমিরাতের সকল অঞ্চলের শাসকরা। 

প্রেসিডেন্ট নির্বাচন করায় অন্যদের ধন্যবাদ দিয়েছেন মোহাম্মদ বিন জায়েদ। তিনি তার উপরে আরোপিত এ দায়িত্বকে বিশাল বলে আল্লাহর কাছে সাহায্য চান। নতুন প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন ভাইস প্রেসিডেন্ট ও দুবাইর শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ। টুইটারে তিনি লিখেছেন, আজ ফেডারেল সুপ্রিম কাউন্সিল আমার ভাই শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে আরব আমিরাতের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করেছে। আমরা তাকে অভিনন্দন জানাচ্ছি এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস দিচ্ছি। 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

The Picture showing Ruler of Dubai , not President of UAE

Nam Nai
১৪ মে ২০২২, শনিবার, ৬:৫৬ পূর্বাহ্ন

প্রেসিডেন্ট নির্বাচন করায় অন্যদের ধন্যবাদ দিয়েছেন মোহাম্মদ বিন জায়েদ। তিনি তার উপরে আরোপিত এ দায়িত্বকে বিশাল বলে আল্লাহর কাছে সাহায্য চান। আর আমাদের বাংলাদেশে সংসদ থেকে আল্লাহর নাম তুলে দেয় ! ! এই বাংলাদেশের সরকার

ইসলাম
১৪ মে ২০২২, শনিবার, ৩:৫৩ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com