ঢাকা, ৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

আওয়ামী লীগ রাজপথ কাউকে ইজারা দেয়নি

স্টাফ রিপোর্টার
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবারmzamin

বাইশ দলের জগাখিচুড়ি জোট নিয়ে বিএনপি লাঠি নিয়ে মাঠে নেমেছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ইচ্ছা করে উস্কানি দিচ্ছে, যাতে আওয়ামী লীগ সংঘাতে জড়ায়। তারা ইচ্ছা করে আওয়ামী লীগ, পুলিশকে উস্কানি দেয়। পরিষ্কার করে বলছি   লাঠি নিয়ে খেলা, আগুন নিয়ে খেলা আর চলবে না। জাতীয় পতাকার সঙ্গে লাঠি নিয়ে রাস্তায় নামলে সমুচিত জবাব দেয়া হবে। গতকাল আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সূচনা বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ‘অগ্নিস্নানে শুচি হয়ে বারবার আসো তুমি ভূমিকন্যা, তোমারই হোক জয়’ শিরোনামে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, কোমর ভাঙা বিএনপি হাঁটু ভাঙা বিএনপি এখন লাঠির ওপর ভর করেছে। আমি বলছি না, বলেছেন জাফরুল্লাহ। লাঠি চলে গিয়েছিল, আবার বিএনপি লাঠি ফিরিয়ে এনেছে। লাঠির মাথায় জাতীয় পতাকা বাঁধা, আবার বলে লাঠি আরও বড় হবে।

বিজ্ঞাপন
কতো বড় আস্ফালন! এর জবাব আমরা দেবো। 

যদি জাতীয় পতাকার সঙ্গে লাঠি নিয়ে রাস্তায় নামেন, আস্ফালন করেন, জবাব আছে। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ রাজপথ কাউকে ইজারা দেয়নি। রাজপথ কারও পৈতৃক সম্পত্তি নয়। আওয়ামী লীগ রাজপথে আছে। রাজপথে আমরা নামবো জনগণের জন্য, আমাদের উন্নয়নের জন্য। রাজপথ দখল করবেন? দেখা যাবে... অপেক্ষায় আছি।  গণমাধ্যমকে উদ্দেশ্য করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, হাজারীবাগে আওয়ামী লীগের ওপর হামলা হলো, আমাদের দলের দুই জন মারাত্মক আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছে। পত্রিকায় নিউজ নেই। বিএনপি’র সংঘাতে জড়ানোর জন্য আওয়ামী লীগকে উস্কানি দেয়। কাভারেজ নেই। সকালে কাগজ পড়লে মনে হয় বিএনপি দেশ দখল করে নিয়েছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবারো বিজয়ী হবে আশাবাদ ব্যক্ত করে দলের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা আবারো বিজয়ের বন্দরে। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে বলবো তার আগে যিনি দায়িত্বে ছিলেন সেই মরিয়ার্টির বক্তব্যটা পড়ার জন্য। 

তিনি বলেছিলেন, তারেক রহমান দুর্নীতির প্রতীক। বাংলাদেশের ধ্বংসাত্মক রাজনীতির প্রবর্তক। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার লক্ষ্য ছিল ডিজিটাল বাংলাদেশ, সেটা হয়ে গেছে। এবারের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। এবারে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য তুলে ধরেছেন আমাদের ক্রাইসিস ম্যানেজার শেখ হাসিনা। বিএনপি ভোটে শেখ হাসিনাকে হটাতে পারবে না এটা জেনে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। খেলা হবে, মোকাবিলা হবে আন্দোলনে, নির্বাচনে প্রমাণ হয়ে যাবে দেশের মানুষ কাকে চায়। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এতে সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

পাঠকের মতামত

সাইফুল ইসলাম সাহেব রাজপথ কিন্তু আপনার বাবারও না। আওয়ামীলীগ কে রাজপথ শিখাতে আসবেনা। আওয়ামীলীগের জন্ম কিন্তু রাজপথেই হয়েছিল।

কামরুল হাসান
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১:২৭ পূর্বাহ্ন

কোন বিশেষ রাজনৈতিক দল কি রাস্তার মালিক যে রাস্তা ইজারা দিবে ? রাস্তাতো সরকারি এবং তা দেশের নাগরিকরা সমান ভাবে ব্যবহার করবে। দায়িত্বশীল ব্যাকতিরা দায়িত্বপূর্ণ কথা বলবে, এটাই জনগণ আশা করে। ধন্যবাদ।

S.M. Rafiqul Islam
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:২৬ অপরাহ্ন

কাদের সাহেব, আপনি ভুলে গেছেন আপনি মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। বিএনপির লোকদের ট্যাক্স, রাষ্ট্রীয় কোষাগারের ট্যাক্স দিয়ে ই কিন্তু আপনি চিকিতসা করিয়ে এসেছেন। যেখানে আপনার নুনতম কৃতজ্ঞতা্ থাকা উচিত, তা না করে আপনি দেশের জনগনণকে উল্টো হুমকি দিচ্ছেন ?

M. Saber
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১০:৫১ অপরাহ্ন

রাজপথ সভার। রাজপথ ইজারা দেওয়ার আওয়ামীলীগ কে ????

আবু হায়াত
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৭:৫২ অপরাহ্ন

রাজপথের পাট্টা কবলিয়ত রাষ্ট্রের, কোন দলের নয়। ক্ষমতার ইজারাদারি করা গেলেও রাজপথ ইজারামুক্ত থাকে- রাখতে হয়।

মোহাম্মদ হারুন আল রশ
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৭:৩৯ অপরাহ্ন

আওয়ামী লীগ রাস্তাঘাট ইজারা দেয়ার কে?

সাইদ জামান
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৭:৩০ অপরাহ্ন

Who gave ownership of the Roads to AL or Mr. Kader ? How does he think any one needs his Permission to demonstrate in the Street. He forgot he almost died recently , money from Public fund saved this " Fata Kesto "

Nam Nai
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৭:১৫ অপরাহ্ন

আওয়ামিলীগ রাজপথ ইজারা দিবার কে? রাজপথ তো জনগনের। আর আন্দোলন সংগ্রাম জনগনের অধিকার। জুলুম অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ করার অধিকার জনগনের আছে। এটা তাদের সাংবিধানিকে অধিকার।

Salim Khan
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৫:২১ অপরাহ্ন

"আওয়ামী লীগ রাজপথ কাউকে ইজারা দেয়নি" রাজ পথ কি কাহারো সম্পদ যে শুধু তারাই দখল করবে,ভোগ করবে?

Faiz Ahmed
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৪:২২ অপরাহ্ন

কাদের সাহেব, দেশের মানুষকে আবার ও আপনাদের লোগী-বইঠা-পিস্তলের তান্ডবের হুমকি দিচ্ছেন? রাজপথ কি আওয়ামী লীগের নিজস্ব সম্পত্তি যে রাজপথে মিছিল করার জন্যে আওয়ামী লীগের কাছ থেকে ইজারা নিতে হবে?

F. Khan
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৩:৫৩ অপরাহ্ন

ও কা সাহেব রাষ্ট্রের রাস্তা ইজারা দেয়ার আপনারা কে?আপনাদের কাছেওত জনগন এই রাষ্ট্র ইজারা দেয়নি।নিশি রাতে ভোট ডাকাতির মাধ্যমে জোর করে রাষ্ট্র ক্ষমতা দখল করে আছেন আবার নীতিবাক্য শোনান। আপনারা লগি বৈঠা দিয়ে বর্বর কায়দায় পিটিয়ে সাধারণ মানুষকে হত্যা করে পৈশাচিক উল্লাস করছিলেন। আপনাদের সেই মধ্যযুগীয় নিষ্ঠুরতা যদি দোষের না হয় তবে বর্তমানে ছাত্রলীগ, যুবলীগ নামধারী ভয়ংকর সন্ত্রাসীদের আগ্নেয়াস্ত্রের বিরুদ্ধে আত্ম রক্ষার্থে সাধারণ মানুষ লাঠি নিয়ে সমাবেশে গেলে দোষ হবে কেন?

নাম প্রকাশে অনিচ্ছুক
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১:০৫ অপরাহ্ন

রাজপথ আওয়ামীলীগের বাবার নয় যে ইজারা নিতে হবে।

সাইফুল ইসলাম
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:৫৪ পূর্বাহ্ন

No one has given ownership of streets to BAL either.

Nam Nai
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:১১ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status