ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

রাজনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে নিহত ২

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার

 মৌলভীবাজারের রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়নের তুলাপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে ২ জন নিহত ও  ৫ জন আহত হয়েছেন। গতকাল বিকালে উপজেলার ফতেপুর ইউনিয়নের তুলাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- তুলাপুর গ্রামের নুর মিয়ার ছেলে হেলাল মিয়া (৪০) ও কাজল মিয়া (২২)। আহতরা হলেন- জুবায়ের মিয়া (২৫), পংকি মিয়া (৬০), ইউপি সদস্য মো. লুৎফুর রহমান, ঝুনুর ও চেমাই দাশ। আহতরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে রাজনগর থানা পুলিশ।  জানা গেছে, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল রাজু দাশ ও ধীরু দাশের মধ্যে। শুক্রবার রাজু দাশের লোকজন জায়গায় গাছ রোপণ করে জায়গা দখলে আসলে ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পরিবারের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময়  ওই এলাকার ইউপি সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্তিতি শান্ত করার চেষ্টা করলে ইউপি সদস্যের ওপর হামলা করেন রাজু দাশের লোকজন। 

এ সময় ইউপি সদস্যের সঙ্গে থাকা হেলাল মিয়া ও কাজল মিয়া গুরুতর আহত হন।

বিজ্ঞাপন
আহত হেলাল মিয়া ও কাজল মিয়াকে হাসপাতালে নেয়ার পথে মারা যান।  ইউপি সদস্য মো. লুৎফুর রহমান জানান, ধীরু দাশ ও রাজু দাশের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধ মীমাংসার জন্য আমি সালিশ করি। রাজু দাশের লোকজন জোরপূর্বক জমি দখলে আসলে হিসেবে আমি পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থলে যাই। তখন রাজু দাশের লোকজন উত্তেজিত হলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সালিশ পক্ষের ২ জন নিহতসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। রাজনগর থানার উপ-পরিদর্শক (এস আই) সুলেমান আহমদ জানান, খবর পেয়ে আমি আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করি। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।  রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় জানান, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status