ঢাকা, ২৪ মে ২০২২, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২২ শাওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা

কলকাতায় দুর্গাপুজোর থিম এবার রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বিশ্বকাপ ফুটবল

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(২ সপ্তাহ আগে) ১০ মে ২০২২, মঙ্গলবার, ১০:০৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১১ পূর্বাহ্ন

দুর্গাপুজোর আর ঠিক দেড়শো দিন বাকি আছে। কিন্তু, এই উৎসব ইউনেস্ক স্বীকৃতি পাওয়ার পর এবং দু বছরের করোনা অনিশ্চয়তার জাল কেটে বেরিয়ে আসার প্রেক্ষিতে পুজোর উদ্যোক্তারা ঝাঁপিয়ে পড়েছেন এবারের পুজো নিয়ে। পঁচিশে বৈশাখ কবিগুরু রবীন্দ্রনাথের জন্মদিনে অনেকেই তাঁদের থিম প্রকাশ্যে এনেছেন। এবারের দুর্গাপুজোয় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং কাতারে নভেম্বরে বিশ্বকাপ ফুটবল থিমের বেশির ভাগ জায়গা জুড়ে আছে। যুদ্ধের প্রেক্ষিতে বিশ্ব শান্তি প্রতিষ্ঠা এই থিমের লক্ষ্য। সালকিয়া শান্তি সংঘ তাদের থিমে তুলে ধরছে রাশিয়ান কন্যা লমান রাসূলভা ও ইউক্রেন কন্যা ওলগাকে। 

দুজনেই ২০১৭ সালে একটি এনজিওর মাধ্যমে কলকাতার পুজো দেখতে এসেছিলেন। দুজনের ভিডিও ক্লিপিংস দেখানো হবে এই পুজোয়। সম্প্রীতির বাণী প্রচার করবেন দুই কন্যা, মুদিয়ালি ক্লাব এর এবার থিম- সে নো টু ওয়ার। যুদ্ধবিরোধী মানসিকতা ফুটে উঠবে এই থিমে। সুরুচি সংঘ তাদের পুজোয় টেকনোলজির উন্নয়নকে তুলে ধরবে

বিজ্ঞাপন
প্রস্তুতি শুরু হয়েছে। ত্রিধারা সংঘ ইউনেস্ক স্বীকৃতির ব্যাপারটা তুলে ধরতে বিদেশ থেকে পর্যটক আনছেন তাঁদের পুজোয়। একচল্লিশ পল্লীর পুজোর থিম- ফিঙ্গারপ্রিন্ট। কুমারটুলি ক্লাব এর পুজোয় কাতার বিশ্বকাপ। স্পেন ও জার্মানির রঙে রঙিন হবে এই মণ্ডপ। বহু পুজোয় থিম মেসি কিংবা রোনাল্ডো। কারণ, দুজনেরই এটি শেষ বিশ্বকাপ।  

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com