ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

সাতক্ষীরায় সাবিনার আগমনে সর্বস্তরের মানুষের বাঁধভাঙা উচ্ছ্বাস

সাতক্ষীরা প্রতিনিধি
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার

রাস্তার দুই ধারে হাজার হাজার মানুষ দাঁড়িয়ে। মাঝে মাঝে আটকে যাচ্ছে খোলা পিকআপ ভ্যানটি। আর খোলা পিকআপের উপর দাঁড়িয়ে  হাত নেড়ে  অভিনন্দনে সাড়া  দিচ্ছেন সাবিনা খাতুন। গতকাল ঢাকা থেকে নিজ বাড়ি সাতক্ষীরায় ফেরেন সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক। নিজ  শহরে পা দিয়ে ফুলেল শুভেচ্ছা আর সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হন সাবিনা খাতুন। নিজেদের স্বর্ণকন্যাকে বরণে বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করে সাতক্ষীরার সর্বস্তরের মানুষ। হাজারো মানুষের ঢল নামে শহরের রাস্তায়। ফুলের মালা গলায় পরিয়ে বর্ণিল শোভাযাত্রায় বরণ করা হয় সাবিনা খাতুনকে। এ সময় উপস্থিত জনতার অভিনন্দনের জবাব দেন সাফের আসর সেরা ফুটবলার ও সর্বোচ্চ গোলদাতা সাবিনা। এ ছিল এক অন্য রকম দৃশ্য।

বিজ্ঞাপন
গতকাল বেলা ১১টার দিকে  একটি কালো রঙের প্রাইভেট যোগে সাতক্ষীরায় আসেন নারী ফুটবল দলের অধিনায়ক ‘লোকাল গার্ল’ সাবিনা খাতুন। সোজা গিয়ে ওঠেন  সাতক্ষীরা সার্কিট হাউসে। সাবিনা খাতুন সাতক্ষীরায় এসেছেন এমন খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে সাতক্ষীরার গ্রাম থেকে গ্রামে। জড়ো হন হাজার হাজার মানুষ। কিছুক্ষণের মধ্যে সেখানে পৌছে যায় একটি ছাদখোলা পিকআপ ভ্যান। ওই পিকআপ ভ্যানে ওঠেন সাতক্ষীরার গর্বিত কন্যা সাবিনা। সাদা টি-শার্ট আর কালো চশমা  পরা বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা দুই হাত নেড়ে এ সময় অভিনন্দন জানান উপস্থিত সকলকে।  
সাতক্ষীরা সার্কিট হাউস মোড় থেকে শহরের সঙ্গীতা মোড় হয়ে পাকাপুল, টাউন স্পোর্টিং ক্লাব ঘুরে নিউমার্কেট মোড়ে এসে পিকআপটি থামে। গোটা শহর ঘুরে তিনি সাতক্ষীরাসহ দেশবাসিকে অভিনন্দন জানান। লাল-সবুজের জাতীয় পতাকাবাহী খোলাছাদের পিকআপটি সাবিনাকে নিয়ে শহর প্রদক্ষিণকালে শিশু, কিশোর, যুব-বৃদ্ধ সবাই তাকে অভিনন্দন জানান। শহর প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা নিউমার্কেট মোড় থেকে ফুটবল কন্যা সাবিনা খাতুন ফিরে যান নিজ বাড়িতে। এসময় সড়কের দুধারে দাঁড়িয়ে থাকা হাজারো মানুষ তাকে হাত নেড়ে অভিনন্দন জানান।
গতকাল ভোরে রাজধানী ঢাকা থেকে তার নিজ বাড়িতে পৌঁছান সাবিনা খাতুন । এসময় সাবিনা খাতুন তার প্রয়াত পিতা সৈয়দ আলী ও প্রয়াত কোচ আকবর আলীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরিবারের সদস্যদের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন।
শহর প্রদক্ষিণের আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক। সাফ চ্যাম্পিয়নশিপে ৮ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জয়ী স্ট্রাইকার সাবিনা খাতুন বলেন, ‘বাংলাদেশ নারী ফুটবল দলের এ বিজয় দেশবাসীর প্রতি উৎসর্গ করেছি। বাবা বেঁচে থাকলে তিনি আজ সবচেয়ে বেশি খুশি হতেন। আমার প্রয়াত শিক্ষাগুরু আকবর আলীর কাছে চিরকৃতজ্ঞ। সাতক্ষীরাসহ দেশবাসীর ভালোবাসায় আজ আমরা বাংলাদেশ নারী ফুটবল টিম বিজয় উল্লাস প্রকাশ করতে পারছি। আমি সবসময়  আপনাদের মাঝে থাকতে চাই। গতকাল সাতক্ষীরায় সাবিনা খাতুনের বাড়িতেও উচ্ছ্বসিত মানুষের ঢল নামে। শিগগিরই মালদ্বীপের লীগ খেলতে মালে যাবেন সাবিনা খাতুন। আর সাফজয়ী পুরো দল ২৮শে সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবে।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status