ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শিক্ষাঙ্গন

প্রশ্ন ফাঁস

২ শিক্ষক ও অফিস সহায়ক গ্রেপ্তার, বরখাস্ত শিক্ষা অফিসার

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৭:৩৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৮ অপরাহ্ন

কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারীতে চলতি এসএসসি পরীক্ষার  প্রশ্ন ফাঁসের চাঞ্চল্যকর ঘটনায় ওই বিদ্যালয়ের আরো দুই শিক্ষক এবং একজন অফিস সহায়ককে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে বুধবার একই স্কুলের প্রধান শিক্ষকসহ তিনজন শিক্ষককে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে এ মামলায় গ্রেপ্তারের সংখ্যা দাঁড়ালো ৬ জনে। বৃহস্পতিবার দুপুরে নতুন করে গ্রেপ্তারকৃত ৩ জনকে কুড়িগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেলহাজতে  প্রেরণ করা হয়েছে।

অপরদিকে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর দায়িত্বে অবহেলা এবং অসদাচরণের দায়ে ভুরুঙ্গামারী মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে। বৃহস্পতিবারের গ্রেপ্তারকৃতরা হলেন নেহাল উদ্দিন বালিকা বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক সোহেল আল মামুন, পদার্থ বিজ্ঞান বিষয়ের শিক্ষক হামিদুল ইসলাম এবং অফিস সহায়ক সুজন মিয়া।

উল্লেখ্য, এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় গত মঙ্গলবার ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব লুৎফর রহমানসহ তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়। কেন্দ্র সচিবের কক্ষ থেকে গণিত, কৃষি, পদার্থ বিজ্ঞান ও রসায়ন বিজ্ঞানের প্রশ্নপত্র উদ্ধার করা হয়। পরে দিনাজপুর শিক্ষা বোর্ড ওই চার বিষয়ের পরীক্ষা স্থগিত করে। আজ বৃহস্পতিবার স্থগিত চার পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়। সেইসঙ্গে সচিবের কক্ষে মেলা ছয় বিষয়ের প্রশ্ন বাতিল করা হয়।
 

বিজ্ঞাপন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status