ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

লন্ডনে ছোটভাইয়ের লেখালেখি, নোয়াখালীতে বড়ভাইসহ গ্রেপ্তার ২

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে

(২ সপ্তাহ আগে) ১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ১২:৪৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

সাপ্তাহিক সুরমা নিউজের সম্পাদক ও লন্ডন প্রবাসী ছোটভাই শামছুল আলম লিটনের লেখালেখির কারণে নোয়াখালী থেকে বড়ভাই নুর আলম চৌধুরী পারভেজকে (৬২) পুলিশ গ্রেপ্তার করেছে বলে অভিযোগ করেছে তার পরিবার। প্রথমে ডিবি পুলিশ পরিচয়ে তাকে বাড়ি থেকে তুলে নেয়া হয়। পরে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার বিকেলে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তার নূর আলম চৌধুরী মহাজোটের শরিক জাসদের (ইনু) নোয়াখালী জেলা সভাপতি। এদিকে সাংবাদিক আবদুর রব ভুট্টোর ভাই আবদুল মুক্তাদির মনুকেও গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। 

পরিবারের বরাত দিয়ে জেলা জাসদের সাধারণ সম্পাদক আজিজুল হক বকসী জানান, রাজনীতির পাশাপাশি পারভেজ ব্যবসা করেন। এলাকায় তিনি সজ্জন হিসেবে পরিচিত। অতীতে তাঁর বিরুদ্ধে মামলা এমনকি জিডি পর্যন্ত নেই। মঙ্গলবার রাত ৮টার দিকে হঠাৎ সাদা পোশাকে জেলা ডিবির ১৫-১৬ সদস্য বাড়িতে এসে তাঁকে তুলে নিয়ে যান। এ সময় পরিবারের সদস্যরা কারণ জানতে চাইলে তাঁরা বলেননি। পরে আটকের কথা স্বীকার করে।

বিজ্ঞাপন
পরে মঙ্গলবার রাতভর এবং বুধবার দুপুর পর্যন্ত পারভেজকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক তাঁকে কারগারে পাঠানোর আদেশ দেন।

জেলা ডিবির ওসি নাজিম উদ্দিন আহমেদ জানান, বিশেষ কারণে পারভেজকে প্রথমে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে পরে তাঁকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। পুলিশ এ নিয়ে কাজ করছে। রিমান্ডে নেওয়ার বিষয়ে পরে সিদ্ধান্ত দেওয়া হবে বলে জানান তিনি।

নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, একটি গোয়েন্দা সংস্থার সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পারভেজকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পাওয়া তথ্য পুলিশ খতিয়ে দেখছে।

সূত্র জানিয়েছে, পারভেজ জাসদ করলেও তাঁর লন্ডন প্রবাসী ছোট ভাই শামছুল আলম লিটন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। লিটন ঢাকা বিশ্ববিদ্যালয়ে দৈনিক দিনকাল পত্রিকার প্রতিনিধি এবং সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ইয়াজ উদ্দিন আহমেদের উপ-প্রেস সচিব ছিলেন। তিনি ‘সুরমা’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক এবং সম্প্রতি পত্রিকাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফর নিয়ে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

 

পাঠকের মতামত

সমালোচনা সহ্য না করতে পেরে নিরপরাধ বড় ভাইকে ধরা আইনের শাসনের পরিপন্থী নয় কি? যদি তাই হয় তাহলে এরকম ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই।

রুহুল আমিন
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১:০৭ পূর্বাহ্ন

মোটরসাইকেলে ৮০ সিসির উপরে হর্স পাওয়ার নিষিদ্ধ করা এখন সময়ের দাবি। উল্লেখ্য, এই দেশের রাস্তার যে বেহাল দশা তাতে করে অধিক সিসি সম্বলিত মোটরবাইক চালনো কোন ভাবেই সমিচীন নয়।

mohammad Rafiq Uddin
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ১১:৩৭ অপরাহ্ন

গুরুত্বপূর্ণ তথ্য এত শুনেছি এখনও তা বুঝে উঠতে পারিনি।মনে হয় চাঁদের আলো সাদা থেকে কালোতে রুপান্তরিত হইছে।

শেফা
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৪:০৯ পূর্বাহ্ন

কলামে লেখা বড় ভাই জাসদ করলেও ছোট ভাই বিএনপি করে এদেশে বিএনপি করা অপরাধ?

এম কামাল উদ্দিন
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ১২:৩৩ পূর্বাহ্ন

মোটরসাইকেলে ৮০ সিসির উপরে হর্স পাওয়ার নিষিদ্ধ করা এখন সময়ের দাবি। উল্লেখ্য, এই দেশের রাস্তার যে বেহাল দশা তাতে করে অধিক সিসি সম্বলিত মোটরবাইক চালনো কোন ভাবেই সমিচীন নয়।

দয়াল মাসুদ
১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ১২:০৯ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status