ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শিক্ষাঙ্গন

ঢাবিতে মদ্যপ অবস্থায় ছাত্রীদের ওয়াশরুমে ঢোকার অভিযোগ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার

(১ মাস আগে) ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:২৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:১৬ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে অশালীন অঙ্গভঙ্গি প্রদর্শন ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

গতকাল বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে বলে ভুক্তভোগীর দেয়া অভিযোগ থেকে জানা যায়। হয়রানির শিকার ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি ঘটনার বিচার চেয়ে আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ই-মেইলে লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

অভিযুক্ত শিক্ষার্থীর নাম তানজিন আল আলামিন। তিনি ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। অভিযুক্ত আলামিন ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের সভাপতি এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সংস্কৃতিবিষয়ক উপ-সম্পাদক।

অভিযোগপত্রে ঐ ভুক্তভোগী নারী শিক্ষার্থী  উল্লেখ করেন, নারীদের জন্য নির্ধারিত ওয়াশরুম ব্যবহারকালে তানজিন আল আলামিন মদ্যপ অবস্থায় নারীদের ওয়াশরুমে প্রবেশ করে একটি টয়লেটের দরজা খোলা রেখে অর্ধনগ্ন হয়ে মূত্রত্যাগ করতে থাকেন এবং আমার দিকে অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করেন। আমি প্রচণ্ড ভীত ও উদ্বিগ্ন হওয়ার পরও ওই ব্যক্তি বের হয়ে চলে যাওয়ার সময় আমি এবং আমার বন্ধুরা তাকে জিজ্ঞাসা করতে গেলে তিনি এলোমেলো কথা তাচ্ছিল্যের সুরে বলতে থাকেন। তবুও তার ভুল স্বীকার করেননি। তার সঙ্গে থাকা আরও কয়েকজনসহ আমাদের দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যান। এমতাবস্থায় আমি তার দ্বারা হওয়া হয়রানি ও হুমকির পরিপ্রেক্ষিতে অনিরাপদ বোধ করছি এবং মানসিকভাবে ভেঙে পড়েছি। উক্ত এলাকার সিসিটিভি ফুটেজ তদারকির মাধ্যমে দোষী ব্যক্তি ও তার সহযোগীদের বিরুদ্ধে কঠোর শাস্তি চেয়ে বিচার প্রার্থনা করছি।

অভিযোগের ব্যাপারে যোগাযোগ করা হলে আলামিন মানবজমিনকে বলেন, অভিযোগটি পুরোপুরি মিথ্যা।গতকাল আমি টিএসসিতে ছিলাম।এ সময় হঠাৎ করে প্রকৃতির ডাক আসলে আমি তড়িঘড়ি করতে গিয়ে ভুল করে ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে যাই।

বিজ্ঞাপন
তবে সেটি যে ছাত্রীদের ওয়াশ রুম ছিল সেটা আমি জানতাম না। তখন সেখানে কোন নারী শিক্ষার্থীও ছিল না। কিছুক্ষণ পর ওই ছাত্রী সেখানে আসলে আমি বুঝতে পারি আমার ভুল হয়েছে। তখন আমি তাকে বারবার সরি বলে দ্রুত সেখান থেকে বেরিয়ে যাই। আমি মদ্যপ ছিলাম না।কোন ধরনের অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শনের প্রশ্নই আসে না। আমাকে হয়রানি করার জন্যই এমন অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী মানবজমিনকে বলেন,ভুক্তভোগী শিক্ষার্থী ফোন করে আমাকে বিষয়টি জানিয়েছেন। রোববার দুপুর ১২টার মধ্যে তাকে লিখিত অভিযোগ জমা দিতে বলা হয়েছে। একজন সহকারি প্রক্টরকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। অভিযোগপত্র পেলে সেটি যাচাই-বাছাই ও তদন্তের পর অভিযোগের সত্যতা প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত

এতো নোংরা স্বভাবের লোক নেতা হলে জীবন প্রবাহ সর্বত্রই আতংকগ্রস্থ হয়!

মোহাম্মদ হারুন আল রশ
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১১:১৯ অপরাহ্ন

সম্ভবত ভিডিও ফুটেজ অদৃশ্য হয়ে যাবে, অথবা মহান নেতার মহিলার ওয়াশরুমে প্রবেশের সময় সিসিটিভি বন্ধ ছিল। বাংলাদেশে সবই সম্ভব

Mirza Golam Quddus K
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:১১ অপরাহ্ন

Sonar cheleder ki hal hoice !!

Tanvir
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:২৭ অপরাহ্ন

সবার বোঝা উচিত যে বিভিন্ন ধরনের সংস্কৃতির পরীক্ষা নিরীক্ষক দায়িত্য সংস্কৃতিবিষয়ক উপ-সম্পাদকদের তথা ছাত্রলীগের। ছাত্রীদের ওয়াশরুমও হতে পারে একধরনের পরীক্ষাগার। আর নোংরা অংগভংগি করা এদের জন্য স্বভাবসুলভ।

Siddq
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৪৯ পূর্বাহ্ন

Cctv ফুটেজ গায়েব হয়ে গেছে এতক্ষণ।

তৌফিক
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:১৩ পূর্বাহ্ন

তারা(ছাত্রলীগ) জেনে গেছে ক্ষমতা চিরস্হায়ী,এই দেশ তাদের দলের বা কেয়ামত পর্যন্ত তারাই ক্ষমতায় থাকবে,তাই যা ইচ্ছা তা করছে,তাদের বিচার করার ক্ষমতা কারও নেই।তাদের বাবা মা দের বলতে চাই অন্তত আখিরাত ও আল্লাহর ভয়ে আপনার সন্তান দের থামান।আমরাও আরশের মালিক আল্লাহর দিকে তাকিয়ে আছি।

Raju
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৯:৫৭ পূর্বাহ্ন

আরে ভাই ওতো পররাষ্ট্র মন্ত্রীর বেহেস্তে গিয়ে ছিল।

Rafiqul
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:৪৯ পূর্বাহ্ন

He is so called student and miscreant . He should be punished. Shame for him . This is become very common in the country .

Khan Faizul
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৭:৪৮ পূর্বাহ্ন

একি! এরা এতো বেপরোয়া হয়ে উঠেছে কেন! সিসিটিভি ফুটেজ দেখে বখাটের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হোক।

Nayeem
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৭:৪৫ পূর্বাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

শিক্ষাঙ্গন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status