ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

‘ইমেজ’ ফেরাতে মরিয়া সাকিব!

স্পোর্টস রিপোর্টার
১৭ আগস্ট ২০২২, বুধবার

মাঠের পারফরম্যান্স দিয়ে সাকিব আল হাসান সাফল্যের চূড়ায় উঠলেও মাঠের বাইরের নানা ঘটনায় দারুণভাবে সমালোচিত তিনি। তবে প্রতিবারই বাংলাদেশের ক্রিকেটপাগল ভক্তদের বড় একটা অংশ তার পাশে থেকেছেন। নানান ভুলের পরও দাঁড়িয়েছেন সাকিবের পক্ষে। এবার তার জনপ্রিয়তায় কিছুটা হলেও ভাটা পড়েছে। সম্প্রতি তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে না জানিয়ে যুক্ত হয়েছিলেন ‘বেটউইনার’ নামের জুয়া প্রতিষ্ঠানের একটি নিউজ পোর্টালের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে। এতে ভীষণ সমালোচনার মুখে পড়েন দেশের ক্রিকেটের এই ‘পোস্টার বয়’। বিসিবি তাকে একবিন্দুও ছাড় দেয়নি। সভাপতি নাজমুল হাসান পাপন সরাসরি বলে দেনÑ হয় জুয়াড়ি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন, নয় দেশের ক্রিকেট। অবশেষে সাকিব সরে আসেন নিজের সিদ্ধান্ত থেকে। বিসিবিও তাকে টেস্টের পর টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনে জাতীয় দলে।

বিজ্ঞাপন
এরপর থেকেই নিজের হারানো ইমেজ পুনরুদ্ধারে নামেন সাকিব। নেতৃত্ব পাওয়ার পর দিন থেকেই তিনি মিরপুর শেরেবাংলা মাঠে শুরু করেন অনুশীলন। এশিয়া কাপ সামনে রেখে চলছে তার ঘাম ঝরানো।
গতকালও অনুশীলন করেছেন সাকিব। এর ফাঁকে তিনি দেখা করেন ক্ষুদে ভক্ত নাইম শেখের সঙ্গে। যে কিনা নিজের নাম বদলে রেখেছেন ‘সাকিব’। ভক্তকে নিয়ে বিশ^সেরা এই অলরাউন্ডার অনেকটা সময় কাটান, তার সঙ্গে খেলেন ক্রিকেটও। এমন দৃশ্যে অবশ্য মন গলতে শুরু করেছে সাকিব-ভক্তদের। সামাজিক যোগাযোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে সাকিবের গুণগান। 
গতকাল সারাদিনই খুদে ভক্তের সঙ্গে সাকিবের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় ছিল। এসব নিয়ে ভালো প্রতিক্রিয়ার সঙ্গে কড়া সমালোচনাও দেখা গেছে। অনেকেই মনে করেন জুয়া প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের সঙ্গে জড়িয়ে হারানো ইমেজ ফিরে পেতেই সাকিব এসব সাজিয়েছেন।
সাকিব আল হাসানের খুদে ভক্ত নাইম শেখ। মিরপুরেই তার বাড়ি। স্টেডিয়ামের আশপাশে সে সময় কাটায়। একদিন সাকিবের মতো বড় ক্রিকেটার হতে চায় নাইম। তার ইচ্ছা ছিল আইডলের সঙ্গে দেখা করার। অবশেষে গতকাল দেখা হয় দু’জনের। এ সময় নাইমকে সাকিব নাম জিজ্ঞেস করলে সে গর্বের সঙ্গে জবাব দেয়, ‘সাকিব আল হাসান’। সাকিব হেসে তার নামে নাম রাখার কারণ জানতে চান। নাইম বলেন, ‘আমি নিজেই নিজের নাম সাকিব আল হাসান রেখেছি। আপনার খেলা ভালো লাগে বলে আপনার নামে নাম রেখেছি।’  ছোট্ট ভক্তকে নিয়ে মাঠে প্রবেশ করেন  সাকিব। নিয়ে যান ইনডোরে। সেখানে কয়েকটা বলও করেছে ‘ছোট্ট সাকিব’। এ সময় সে সাকিবের কাছে জার্সি-কেডসের আবদার করে। নাইমের মাপের জার্সি-কেডস কিনতে একজনকে বাইরে পাঠিয়েছিলেন সাকিব। কিন্তু ভালো কোয়ালিটির পণ্য না পাওয়ায় সাকিব নিজের জার্সি-কেডসই দিয়ে দেবেন বলে অঙ্গীকার করেন খুদে ভক্তের কাছে।

 

পাঠকের মতামত

বাঁকা লেজ সোজা হয় না! সাকিব পাপনরা সারা জীবন ইমেজ সংকটে থাকবে! বিকল্প ভাবুন ।

Sakhawat
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৯:৩৮ অপরাহ্ন

একটু পজিটিভ হোন।

Md.Nur Amin
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৭:৪২ অপরাহ্ন

নাইমের মাপের জার্সি-কেডস কিনতে একজনকে বাইরে পাঠিয়েছিলেন সাকিব। কিন্তু ভালো কোয়ালিটির পণ্য না পাওয়ায় সাকিব নিজের জার্সি-কেডসই দিয়ে দেবেন বলে অঙ্গীকার করেন খুদে ভক্তের কাছে। ha ha ha. Taka lovi pathaiselo Fut path theke kinte. Mirpur a kono Valo dokan nai? asole o Taka khoros korte chai na, tai or cricket Bord ta free pawaa ta e debay. hi re Kipta

salman
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৪:৪৮ অপরাহ্ন

এ সব নাটক যে নিজের লাভের জন্য ইম্যঝ জোয়ায় ধরে তার জন্য এ সব দরকার আছে দন্যবাদ

Shah Shuheb
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১:১৭ অপরাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status