ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

বিশ্বের সবচেয়ে সংক্ষিপ্ত ফ্লাইট

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:০৬ অপরাহ্ন

স্বল্প যাত্রার উড়ান নিয়ে রীতিমতো বিস্মিত নেটিজেনরা। জানেন বিশ্বের কোথায় রয়েছে এই স্বল্প যাত্রার উড়ান পরিষেবা? ছোট একটি বিমান কয়েকশ মিটারের এই পথ অতিক্রম করে। স্কটল্যান্ডের অর্কনে দ্বীপপুঞ্জের মধ্যে চলাচল করে এই উড়ান। পাপা ওয়েস্ট্রে থেকে ওয়েস্ট্রের দ্বীপের মধ্যে এই উড়ান চলে। নোয়েল ফিলিপস নামের এক ট্রাভেল ব্লগার স্বল্প দৈর্ঘ্যের বিমানযাত্রার বিষয়টি সামনে এনেছেন। দিনে ২ বার এই পথে যাতায়াত করে বিমান। সাধারণত নিত্যযাত্রী এবং পর্যটকরা এই বিমানে যাতায়াত করে। নৌকায় যাতায়াত করলে ওই পথ যেতে সময় লাগে ২০ মিনিট। বিমানে মাত্র ১মিনিটেই সেই পথ যাওয়া যায়। যদিও এর জন্য খরচ করতে হয় ১৭ ইউরো।

বিজ্ঞাপন
বিমানের একটি কেবিনে ৮ জন যাত্রী যেতে পারেন। তবে বিমানের মধ্যে কোনো ইনফ্লাইট সুবিধা নেই। তবুও এই ফ্লাইটের বিশেষ আকর্ষণ হলো স্বল্পদৈর্ঘ্যের যাত্রা। ভিডিয়ো আপলোড করার পর থেকে ইতিমধ্যেই তা দেখা হয়েছে ২০ লক্ষ বারেরও বেশি। নেটিজেনরাও এই স্বল্প দৈর্ঘ্যের যাত্রাপথের ব্যাপারে জানতে পেরে উচ্ছ্বসিত। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, বিশ্বের সবচেয়ে সংক্ষিপ্ততম বিমান পরিষেবার তকমা  পেয়েছে এটি।  সারা বছর ধরে ৮০ বা তার বেশি লোকের জন্য এই বিমান পরিষেবা একটি লাইফলাইননের মতো। গ্রীষ্মে পর্যটকদের সমাগম হয় স্কটল্যান্ডের অর্কনে দ্বীপে। বেশিরভাগই ডে-ট্রিপার, প্লেন যাত্রার অভিজ্ঞতা পেতে অনেকেই এখানে ছুটে আসেন। এভিয়েশন অনুরাগীদের কাছেও এই বিমান যাত্রা বেশ আনন্দের।  

সূত্র :  সিএনএন
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status