ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

কলকাতা কথকতা

অনুব্রতর বেনামি সম্পত্তি, দেহরক্ষী সায়গলের বিপুল সম্পদ নিয়ে জিজ্ঞাসাবাদ

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ মাস আগে) ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১১:৩৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪৩ অপরাহ্ন

সিবিআই-এর অনুসন্ধানে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এএনএম অ্যাগ্রো কেম ফুড প্রোডাক্টস এবং নীড় ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড নামের দুটি কোম্পানির মালিক অনুব্রত মন্ডল। শুধু তাই নয়, আরও ৪৮টি সম্পত্তির মালিক হয় তিনি নয়তো তার মেয়ে রুবাই। এমনকি বোলপুরের বোলে বোম রাইস মিলের মালিক রুবাই মন্ডল। অনুব্রত মন্ডল এইসব প্রশ্নের উত্তরে চুপ করে থাকায় তার কন্যা রুবাইকে তলব করছে সিবিআই। এই সম্পদের আয়ের উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হবে। যদিও জেরায় অনুব্রত জানিয়েছেন যে, দেহরক্ষী সায়গল হোসেনের সঙ্গে তার কোনও ব্যবসায়িক লেনদেন নেই। তবু সায়গলের বিপুল সম্পদ বেনামিতে অনুব্রতর- এমন একটি সন্দেহ দানা বাঁধছে  সিবিআই-এর মনে। সায়গল ২০১৪ থেকে ২০২২ পর্যন্ত কনস্টেবলের চাকরি করে মাইনে পেয়েছেন  ২৪ লাখ ৪৩ হাজার টাকা, মা পেনশন পেয়েছেন ৭ লাখ ৩৭ হাজার টাকা, স্ত্রী সোমাইয়া এই সময়ের মধ্যে মাইনে পেয়েছেন ২১ লাখ ২৪ হাজার টাকা। আর সায়গলের বিষয় আসয় আকাশছোঁয়া।

বিজ্ঞাপন
সিবিআই ইতিমধ্যেই ডোমকলে সায়গলের ৩৬টি জমির হদিস পেয়েছে যার বাজারমূল্য দু কোটি ৫৮ লাখ টাকা। বোলপুরে সায়গলের সাতটি জমি আছে যার মূল্য এক কোটি পাঁচ লাখ টাকা। সিউড়িতে সাতটি  জমির দাম ৭৮ লাখ টাকা, নিউ টাউনে একটি ফ্ল্যাটের হদিস মিলেছে যার দাম ১০ লক্ষ টাকা। বীরভূমে সায়গলের আরও পাঁচটি জমি আছে যার দাম ৮৫ লাখ টাকা। দমদম এয়ারপোর্ট এলাকায় তিনটি ফ্ল্যাট আছে যার মোট দাম ৬০ লাখ টাকা। ইলামবাজারে আছে একটি পেট্রল পাম্প ও দুটি ট্র্যাক যার দাম ৪২ লাখ টাকা। নয়টি জীবনবিমার প্রিমিয়াম দেন সায়গল তিন লাখ ৮৮ হাজার টাকার। এছাড়াও সায়গলের আছে ৩৭ লাখ টাকার গহনা ও ক্যাশ সাড়ে চার লাখ টাকা। এই আয় যে মাইনের টাকা, মায়ের পেনশন আর স্ত্রীর মাইনেতে হয়নি, সিবিআই তাতে নিশ্চিত। কান টানলে মাথা আসে নীতি নিয়ে তারা এগোচ্ছে।

পাঠকের মতামত

তদন্ত কারিরা বর্তমান বাজার মূল্যে সম্পত্তির হিসাব করা ভুল । যে সময় সম্পদ কেনা সেই সময়ের বাজার মূল্য ও তৎকালীন আয়ের তুলনা করা উচিত । এখন বাজার মূল্য দশগুণ বেড়েছে তাতে কি ?

Kazi
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১২:১৫ পূর্বাহ্ন

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

কলকাতা কথকতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status