ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা

বঙ্গে শাহী সফরের প্রথম দিনে অমিত বনাম মমতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(২ সপ্তাহ আগে) ৬ মে ২০২২, শুক্রবার, ৯:২৪ পূর্বাহ্ন

বঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের তৃতীয় বর্ষপূর্তির দিনই অমিত শাহের রাজ্য সফর! ঘটনা কাকতালীয় হলেও গভীর অর্থবহ। বিধানসভা ভোটে হারের ঠিক একবছর পর বাংলায় পা দিয়ে অমিত শাহ ছুটে বেড়ালেন এই প্রান্ত থেকে ওই প্রান্ত। হিংগোলগঞ্জ থেকে নিউ জলপাইগুড়ি মমতা বন্দ্যোপাধ্যায় সারাদিন পালন করলেন সরকারের তৃতীয় বর্ষপূর্তি।   লক্ষীর ভান্ডার সহ নানা প্রকল্প। দান করলেন মহিলা ও পিছিয়ে পড়া মানুষের মধ্যে। টিভির পর্দা জুড়ে সারাদিন কখনও অমিত শাহ, কখনও মমতা বন্দ্যোপাধ্যায়- চলল এক অলিখিত প্রতিযোগিতা। আজ কোচবিহারে সভা সেরে অমিত শাহ ফের কলকাতায়।

ভিক্টোরিয়া মেমোরিয়ালে দুর্গাপুজোর ইউনেস্ক স্বীকৃতি পাওয়ার স্মারক অনুষ্ঠান যে অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখর ছাড়া রাজ্যের আর কেউই আমন্ত্রিত না হওয়ায় বিতর্কের জোয়ার। শুধু, অমিত শাহ বনাম মমতা বন্দ্যোপাধ্যায় নয়, ২০২৪ এর লোকসভা নির্বাচনের আগেই নাগরিকত্ব সংশোধনী আইন প্রয়োগ নিয়ে কেন্দ্র ও রাজ্যের সংঘাত যে দানা বাঁধছে তা পরিষ্কার হয়ে গেছে। নিউ জলপাগুড়ির সভায় অমিত শাহ ঘোষণা করেছেন, করোনা আবহ কাটলেই রাজ্যে সিএএ বা নাগরিকত্ব সংশোধনী আইন প্রয়োগ। 

তৃণমূল সরকার চায় না প্রকৃত উদ্বাস্তুরা এই দেশের নাগরিকত্ব পায় তাহলে তাদের ভুয়ো ভোটারের ব্যাংকে টান পড়বে মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা শুনে বলেছেন, বুকের কত পাটা যে এই রাজ্যে সিএএ প্রয়োগ করবে? আমি তা হতে দেবো না ভাত দেওয়ার নাম নেই কিল মারবার গোসাঁই! উদ্বাস্তুদের মাথার ওপর ছাদ কেড়ে নেয়ার এই চক্রান্ত রদ করবোই। নাগরিকত্ব সংশোধন আইন প্রয়োগ নিয়ে যুদ্ধ আসন্ন

বিজ্ঞাপন
বাতাসে বারুদের গন্ধ!    

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com