ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

নির্বাচনে জয়ী হলে মিলবে বিদ্যুত বিলে ছাড়, ঘোষণা করলেন ঋষি সুনাক

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৩ আগস্ট ২০২২, শনিবার, ১:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:০০ অপরাহ্ন

প্রাক্তন বৃটিশ অর্থমন্ত্রী ঋষি সুনাক যিনি দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার জন্য এখন প্রতিদ্বন্দ্বিতা করছেন, ভোট টানতে এবার নতুন পরিকল্পনার কথা ঘোষণা করেছেন। পরিবারের জন্য ক্রমবর্ধমান ব্যয় মোকাবেলায় বিদ্যুতের বিল হ্রাস করার পরিকল্পনা তৈরি করেছেন তিনি। ‘দ্য টাইমস’ সংবাদপত্রে ঋষি লিখেছেন, তাঁর পরিকল্পনা কার্যকর হলে প্রত্যেক পরিবারের বিদ্যুতের বিল বাবদ ২০০ পাউন্ড খরচ বাঁচবে। যুক্তরাজ্যে  এই বছর বিদ্যুতের বিল তিনগুণেরও বেশি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে । বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন যে সরকার যদি  শিগগিরই মাল্টি-বিলিয়ন পাউন্ড সহায়তা প্যাকেজ চালু না করে তবে লক্ষ লক্ষ লোক দারিদ্র্যের মুখে পড়বে ।

এই প্রসঙ্গেই কনজারভেটিভ পার্টির ঋষি সুনাক বলেন, তার পরিকল্পনা রূপায়িত হলে পেনশনভোগী থেকে সাধারণ মানুষ সকলেরই সুবিধা হবে। সুনাকের আশ্বাস, সে জন্য রাজকোষে ঘাটতি হবে না। কারণ ঘাটতি মেটানোর জন্য অন্য প্রকল্পেরও পরিকল্পনা রয়েছে। প্রাক্তন অর্থমন্ত্রী বলেন, সবচেয়ে দুর্বল গোষ্ঠী এবং পেনশনভোগীরা এই  ব্যবস্থার মাধ্যমে তাদের বিদ্যুতের বিল মেটাতে অর্থ পাবেন । মি. সুনাক আরও বলেছেন যে, তিনি  পরিকল্পনা করে সরকার চালিয়ে এই প্রকল্পটির জন্য  অর্থ সঞ্চয় করবেন। তিনি যোগ করেছেন যে "এই শীতের মধ্যে আমাদের শেষ অবলম্বন পেতে এককালীন ঋণ নেয়ার জন্য প্রস্তুত হতে হবে।

বিজ্ঞাপন
সুনাকের মতে ''জ্বালানির দাম ক্রমাগত বৃদ্ধি পাওয়ায়, আমি যে এনার্জি প্রফিট লেভি প্রবর্তন করেছি তা থেকে সরকারের আরও রাজস্ব বাড়তে পারে। ''এর আগে অর্থমন্ত্রী থাকাকালীন তেল ও গ্যাস উৎপাদকদের লাভের উপর ২৫% উইন্ডফল ট্যাক্স চালু করেছিলেন।

 মি. সুনাকের প্রতিদ্বন্দ্বী পররাষ্ট্রমন্ত্রী ট্রাস এ পর্যন্ত বলেছেন যে, তিনি শক্তি সহায়তার মাধ্যমে নগদ অর্থ ফেরত দেয়ার পরিবর্তে পরিবারের জন্য ট্যাক্স কমানোর পক্ষে। এদিকে সমালোচকরা বলছেন, ট্যাক্স কমানো হলে সবচেয়ে ধনীদের সুবিধা হবে দরিদ্রদের চেয়ে।

সূত্র : এনডিটিভি

অনলাইন থেকে আরও পড়ুন

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status